রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হ্যাট্রিক জয়ের পথে আইনমন্ত্রী আনিসুল হক

হান্নান খাদেম, আখাউড়া প্রতিনিধি
  ০৪ জানুয়ারি ২০২৪, ১৯:৩৭
আপডেট  : ০৫ জানুয়ারি ২০২৪, ১৪:১১
হ্যাট্রিক জয়ের পথে আইনমন্ত্রী আনিসুল হক

৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৪, কসবা-আখাউড়া আসনে আইনমন্ত্রী আনিসুল হকসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মাঠের চিত্র ভিন্ন। প্রচার প্রচারণা ও গণসংযোগে সরব আইনমন্ত্রী আনিসুল হক। হেভিওয়েট আনিসুল হকের আসনে অপর দুই প্রার্থী হলেন এনপিপি’র প্রার্থী শাহীন খান (আম) ও তরিকত ফেডারেশনের প্রার্থী ছৈয়দ জাফরুল কুদ্দুছ (ফুলের মালা)।

শাহীন খানের বাড়ি কসবা উপজেলার দেলী গ্রামে। ছৈয়দ জাফরুল কুদ্দুছের বাড়ি সদর উপজেলার মাছিহাতা গ্রামে। ওই দুই প্রার্থী মাত্র দ’ুদিন আখাউড়ায় গণসংযোগ করেছেন। তাদের প্রচার প্রচারণাও কম। শহরের দুয়েক জায়গায় কিছু পোস্টার থাকলেও গ্রামে একেবারেই নেই। নেই কোন নির্বাচনী ক্যাম্প। ভোটাররাও তাদেরকে চেনেন না। এ আসনে আওয়ামীলীগের প্রার্থীর বিরুদ্ধে দলের কোন স্বতন্ত্র প্রার্থীও দাঁড়ায়নি।

তবে শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকলেও গণসংযোগ আর সভা সমাবেশে ব্যস্ত সময় পার করছেন আইনমন্ত্রী আনিসুল হক। প্রতীক পেয়েই তিনি এলাকায় গণসংযোগ শুরু করেন। বেশ কয়েকটি বড় জনসভাসহ পথসভা করেছেন। প্রতিটি সভায় আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিপুল সংখ্যক সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। তিনি ১০ বছর জনগণের সেবা করেছেন দাবী করে ভোটারদেরকে কেন্দ্র গিয়ে নৌকা মার্কায় ভোট দেওয়ার অনুরোধ করেন।

এদিকে, নৌকার বিজয়ে একাট্টা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। প্রতিটি নির্বাচনী ওয়ার্ডে শতাধিক নেতাকর্মীর সমন্বয়ে কেন্দ্র কমিটি গঠন করা হয়েছে। গঠন করা হয়েছে একটি প্রচার সেল কমিটি। এসব কমিটির সদস্যরা এবং সিনিয়র নেতারা নিজ নিজ এলাকায় ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে আনিসুল হকের সালাম পৌঁছে দিচ্ছেন। ভোট কেন্দ্রে গিয়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ করছেন। শহর থেকে গ্রামের অলিগলি সর্বত্র নৌকার পোস্টার ও বেনার শোভা পাচ্ছে। আনিসুল হকের বিজয় অনেকটাই নিশ্চিত। টানা তিনবার এমপি নির্বাচিত হয়ে হ্যাট্রিক করতে যাচ্ছেন তিনি।

বরেণ্য আইনজিবি মরহুম এড. সিরাজুল হকের সুযোগ্য পুত্র আনিসুল হক ২০১৪ সালে প্রথম আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন। ২০১৮ সালে বিপুল ভোটে দ্বিতীয়বার এমপি নির্বাচিত হয়েছিলেন। তিনি টানা দুই বার আওয়ামীলীগ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব সামলেছেন।

জানা যায়, ভারত সীমান্ত ঁেঘষা ব্রাহ্মণবাড়িয়া-৪ সংসদীয় আসনটি কসবা ও আখাউড়া দুইটি উপজেলা নিয়ে গঠিত। মোট ভোটার সংখ্যা ৪লাখ ২হাজার ৫৯০ জন, এর মধ্যে পুরুষ ২ লাখ ৭ হাজার ৮৪৭ এবং মহিলা ১লাখ ৯৪ হাজার ৭৩৯ জন, হিজড়া ভোট ৪ টি। স্বাধীনতার পর এ পর্যন্ত এই আসনে ৫বার আওয়ামীলীগ, ৪ বার বিএনপি এবং ২ বার জাতীয় পার্টির প্রার্থী বিজয়ী হয়।

এ আসনে আইনমন্ত্রী আনিসুল হক সহ মোট ৫জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে জাতীয় পার্টির তারেক আদেল এবং জাকের পার্টির জাহাঙ্গির আলম মনোনয়ন প্রত্যাহার করে নিলে প্রতিদ্বন্দ্বিতায় থেকে যায় বাকী ৩ জন।

জানতে চাইলে পৌরশহরের খড়মপুর ভোট কেন্দ্রের আওয়ামীলীগের নির্বাচনী কেন্দ্র কমিটির আহবায়ক হাসান খান খাদেম বলেন, আমরা আমাদের কেন্দ্রে বিপুল ভোট দিয়ে আইনমন্ত্রী আনিসুল হককে বিজয়ী করবো। আশা করি যোগ্য প্রার্থী হিসেবে দলমত নির্বিশেষে মানুষ আনিসুল হককে নৌকা মার্কায় ভোট দিবে। তিনি তৃতীয় বারের মত এমপি নির্বাচিত হবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে