রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ফরিদপুরে দুইটি নৌকা,দুইটি ঈগল জয়ী

ফরিদপুর প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ১৬:৫৮
ফরিদপুরে দুইটি নৌকা,দুইটি ঈগল জয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের চারটি সংসদীয় আসনের ফলাফল বেসরকারি ভাবে ঘোষনা করা হয়েছে । এতে দুইটিতে ক্ষমতাশীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছে এবং স্বতন্ত্র হিসাবে ঈগল প্রতীক নিয়ে অন্যদুইটিতে জয়ী হয়েছেন ।

রবিবার রাত ১০টার দিকে সকল কেন্দ্রের ফলাফল জেলা রিটানিং কর্মর্কতা ও জেলা প্রশাসকের কার্যায়ে বেসরকারি ভাবে নির্বাচিতদের নাম ও প্রাপ্ত ভোটের সংখ্যা ঘোষনা করা হয় ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরে রিটানিং কর্মকর্তা মো. কামরুল আহসান তালুকদার জানান, সকাল ৮ থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পযন্তু চলে চারটি সংসদীয় আসনের ৬৫৪টি কেন্দ্রের ভোট গ্রহণ । শান্তিপূর্ন ভাবে কোন ঝামেলা ছাড়াই শেষ হয় ভোট গ্রহণ।

তিনি বলেন, ১৬ লক্ষ ৫১হাজার ৬৯৩ জন ভোটারের বিপরীতে ৫৫ শতাংশ ভোটার তাদের ভোট প্রয়োগ করে ।

তিনি বলেন, যারা বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন তারা হলেন, ফরিদপুর-১ আসন ( বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা) আওয়ামী লীগ প্রার্থী আব্দুর রহমান নৌকা প্রতীকের প্রাপ্ত ভোট, ১ লক্ষ ২৩ হাজার ৩৩১, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র আরিফুর রহমান দোলনের ঈগল প্রতীক পেয়েছেন ৮৪ হাজার ৯৮৯। এ আসনে

৩৮ হাজার ৩৪২ ভোটে নৌকা বিজয়ী।

ফরিদপুর-২ আসন ( নগরকান্দা, সালথা) আওয়ামী লীগ প্রার্থী শাহাদাব আকবর চৌধুরী লাবু নৌকা প্রতীকের প্রাপ্ত ভোট, ৮৬ হাজার ৯৫, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র জামাল হোসেন মিয়ার ঈগল প্রতীক পেয়েছেন ৮৪ হাজার ১১৪। এ আসনে ১৯ শ ৮১ ভোটে নৌকা বিজয়ী।

ফরিদপুর-৩ আসন (সদর) স্বতন্ত্র ঈগল প্রতিকের প্রার্থী আব্দুল কাদের আজাদ কে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তিনি পেয়েছেন এক লক্ষ ৩৪ হাজার ৯৮ ভোট । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী শামীম হক পেয়েছেন ৭৫ হাজার ৮৯ টি। এ আসনে ৫৯ হাজার ০৯ ভোটের ব্যবধানে ঈগল প্রতীক জয়ী হয়েছেন ।

ফরিদপুর-৪ আসন

আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফর উল্যাহ নৌকা প্রতীক প্রাপ্ত ভোট, ১ লক্ষ ২৪০৬৬ হাজার , স্বতন্ত্র মজিবুর রহমান নিক্সন ঈগল পেয়েছেন ১ লক্ষ ৪৮ হাজার ০৩৫।

২৩ হাজার ৯৬৯ ভোটে ৬৯ স্বতন্ত্র ঈগল প্রতীক বিজয়ী।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে