রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেট-৩ আসনে ফলাফল প্রত্যাখান ডা. দুলালের

সিলেট অফিস
  ০৮ জানুয়ারি ২০২৪, ১৭:১২
সিলেট-৩ আসনে ফলাফল প্রত্যাখান ডা. দুলালের

নির্বাচনে ব্যাপক অনিয়ম, সন্ত্রাসী হামলা ও জালিয়াতির অভিযোগ করেছেন সিলেট-৩ আসনের সতন্ত্র সংসদ সদস্য প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল। তিনি ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করেছিলেন।

সোমবার (৮ জানুয়ারি) নগরীর পূর্ব জিন্দাবাজার এলাকায় একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমন অভিযোগ করেন। পাশাপাশি ভোটের দিন বিকেল পৌণে ৪টায় সামগ্রিক অনিয়ম বিবেচনায় তিনি নির্বাচনী প্রতিদ্বন্ধীতা প্রত্যাহার করে নেন বলেও দাবি করেন।

ডা. দুলাল অভিযোগ করেন, তাঁর নির্বাচনী এলাকার প্রায় ৪৭টি ভোট কেন্দ্র থেকে ট্রাক প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়। বিকেল ৩টার দিকে নৌকার এজেন্টরা নির্বাচন পরিচালনাকারীদের সহায়তায় জাল ভোট প্রদানের উৎসব শুরু করেন। তাছাড়া ট্রাক প্রতীকের কর্মীদের মারধর, হুমকি ধামকি প্রদান ও পেশী শক্তি প্রয়োগের মাধ্যমে এলাকায় আতংক সৃষ্টি করেন। এসব বিষয়ে জেলা রিটার্নিং অফিসার, সহকারি রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনী সহ সংশ্লিষ্ট থানায় অভিযোগ করলেও তারা তা আমলে নেন নি।

লিখিত বক্তব্যে ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে বলেন, নির্বাচনী প্রচারণাকলে তার কর্মীদের ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দেওয়া হয়। পোস্টার, লিফলেট ছিড়ে ফেলা হয়। নির্বাচনের কয়েকদিন আগে নৌকার প্রার্থীর কম্বল বিতরণ, স্কুলে অনুদানের ঘোষনা, তোরণ নির্মাণ সহ নির্বাচনী আচরণবিধি লংঘন ছিল স্বাভাবিক ব্যাপার। নির্বাচনের দিন দুপুর থেকেই শুরু হয় সন্ত্রাস আর জাল ভোটের উৎসব। সকাল থেকেই তাঁর বিভিন্ন এজেন্টকে কেন্দ্রে ঢুকতে বাধা দেওয়া হয় ও কোন কোন জায়গায় ঢুকার পর বের করে দেওয়া হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে