সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

 নাওডাঙ্গা ব্রিজ ভেঙে নতুন ব্রিজ নির্মাণ ও কাঁচা রাস্তা পাকাকরণের দাবিতে মানববন্ধন

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২৪, ১৫:৩৫

কুড়িগ্রামের নাগেশ্বরীতে নাওডাঙ্গা-নিমকুশ্যা বিলের উপর ব্রিজটি চলাচল অযোগ্য হওয়ায় সেটি ভেঙ্গে দিয়ে পুুনঃনির্মাণ এবং ব্রিজ থেকে তালতলা সাত ভাইয়ের মোড় পর্যন্ত এক কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এলাকাবাসী ও সৃষ্টি মডেল পাবলিক স্কুলের আয়োজনে বুধবার বেলা ১১টায় উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা এলাকার নাওডাঙ্গা ও নিমকুশ্যা বিলের সংযোগস্থলে নির্মিত চলাচল অযোগ্য ওই ব্রিজ ও রাস্তার দু’পাশে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণিপেশার সহশ্রাধিক মানুষ অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হযরত আলী, সংবাদককর্মী এম সাইফুর রহমান, সৃষ্টি মডেল পাবলিক স্কুলের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, ইউপি সদস্য তাজুল ইসলাম, সুজাউদ্দৌলা সুজা, সমাজসেবক আনোয়ার হোসেন, হযরত আলী প্রমুখ।

বক্তারা জানান, ব্রিজের দু’পাশের রেলিং এবং পাটাতনের অনেক বড় জায়গাজুরে ভেঙ্গে গেছে। প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হন চলাচলকারীরা। ব্রিজটির বিভিন্ন জায়গা, র‌্যালিং ভাঙ্গা ও মোকার মাটি না থাকায় যে কোনো মুহূর্তে ধ্বসে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এতে করে গর্ভবতি ও বিভিন্ন রোগীকে হাসপাতালে আনা নেয়া, কৃষিপন্য পরিবহন, শিক্ষার্থী ও হাট-বাজারে চলাচলকারীসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ১০ হাজার মানুষের ভোগান্তি দীর্ঘদিনের। বিভিন্ন সময় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট ধর্না দিয়েও কোনো প্রতীকার পাননি তারা। তাই দ্রুত ব্রিজটি ভেঙ্গে দিয়ে নতুন ব্রিজ নির্মাণসহ ব্রিজ থেকে তালতলা সাত ভাইয়ের মোড় পর্যন্ত এক কিলোমিটার কাচা রাস্তাটি পাকাকরণের জোর দাবি জানান তারা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে