সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মরণ ফাঁদ ভবদহকে পুঁজি করে কাউকে আর ফায়দা লুটতে দেওয়া হবেনা : এমপি ইয়াকুব আলী 

মণিরামপুর (যশোর) প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২৪, ১৮:৫৪

যশোরের মরণ ফাঁদ ভবদহ। এর করালগ্রাসে মণিরামপুর, অভয়নগর ও কেশবপুরের লক্ষ লক্ষ জনপদ দূর্বীসহ জীবন যাপন ভোগ করছেন। অভিশপ্ত ভবদহ অঞ্চলের ভুক্তভোগী কৃষককূল চলতি বোরো মৌসুমে যেন ভালোভাবে ফসল ফলাতে পারেন এই জন্য ভবদহ অঞ্চলের সরেজমিন পরিদর্শন করেন এবং পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দিলেন নবনির্বাচিত মণিরামপুরের সংসদ সদস্য হাফেজ আলহাজ্ব মোঃ ইয়াকুব আলী।

শনিবার দুপুরে তিনি অভিশপ্ত ভবদহ অঞ্চল সরেজমিন পরিদর্শন শেষে স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের অফিসে পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী সোহরাব হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, জনপ্রতিনিধি ও এলাকার ভূক্তভোগী জনগণ ছাড়াও পানি নিস্কাশন সংগ্রাম কমিটির আহবায় রনজিত বায়োলী উপস্থিত ছিলেন। সরেজমিন খোঁজ খবর নিয়ে জানতে পারেন, বোরো চাষ উপযোগী করতে ৪টি পাওয়ার পাম্প দিয়ে বিলের পানি নিষ্কাশনের কাজ চলমান রয়েছে।

এ সময় তিনি রোববার থেকে আরও ৫টি পাওয়া পাম্প সংযুক্ত করে সেচ কাজে ব্যবহার করতে দ্রুত সেচ কার্যক্রম চালানোর নির্দেশ দিয়েছেন। এছাড়া তিনি স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের অফিসে সাধারণ জনগণের সাথে মতবিনিময় করেন। এ সময় জনতার দুঃখ দুর্দশনার কথা শোনেন উপস্থিত জনগণের মুখ থেকে।

এমপি ইয়াকুব আলী বলেন, ভবদহের সমস্যাকে পুঁজি করে কোন শ্রেণী ও ব্যক্তিকে আর ব্যবসা করতে দেওয়া হবেনা। ক্ষতিগ্রস্থ এলাকাবাসীকে মুক্ত করতে যে পদক্ষেপ নিলে সহজে সমাধান করা যায় তার সবই চেষ্টা করা হবে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী সোহরাব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান জি এম মজিদ, নেহালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এম ফারুক হুসাইন, মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার ফারুক মিন্টু, নেহালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, মনোহরপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মহিতুজ্জামানসহ এলাকার ক্ষতিগ্রস্থ জনগণ উপস্থিত ছিলেন এ মতবিনিময় অনুষ্ঠানে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে