মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

গোসাইরহাটে তীব্র শীতে কাঁপছে মানুষ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০২৪, ১১:৫৮
গোসাইরহাটে তীব্র শীতে কাঁপছে মানুষ

শৈত্য প্রবাহের কারণে জবুথবু গোটা দেশ। সূর্যের মুখ দেখা যাচ্ছে না। কনকনে শীতে কাহিল হয়ে পড়েছে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলাসহ আশেপাশের এলাকা।

সোমবার (২২ জানুয়ারি) সকাল ৮টার সময় উপজেলা অফিস চত্তর মাঠে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে।

কুয়াশায় ঢাকা পড়েছে আকাশ। হাড় কাঁপানো শীতে জনজীবন বির্পযস্ত হয়ে পড়েছে। আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে ছিন্নমূল মানুষ। কুয়াশার চাদরে ঢাকা পড়েছে জেলার বিস্তীর্ণ অঞ্চল।

জেলায় ছিন্নমূল মানুষের অবস্থা বর্ণনাতীত। লক্ষাধিক ছিন্নমূল মানুষ গরম কাপড়ের অভাবে শীতে খুব কষ্ট ভোগ করছেন। সকাল থেকে লতা পাতা জ্বালিয়ে শীত নিবারণ করছেন অনেকেই।

সরকারি এবং বেসরকারি পর্যায়ে এখনো শীতার্তদের মাঝে কিছু গরম কাপড় বিতরণ করা হলেও শীতে ভুগছে । ভুক্তভোগীদের দাবি শীত নিবারণে গরম কাপড় বিতরণে বিত্তবানদের এগিয়ে আসা দরকার।

সোমবার শরীয়তপুর র্সবনিম্ন তাপমাত্রা রের্কড করা হয়েছে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। শীত মোকাবেলায় প্রস্তুত রয়েছে উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গেঘ সাধারণত শিশুরা এতে বেশি আক্রান্ত হয়। তাই শিশুদের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। বিশুদ্ধ পানি পান করতে হবে। ঠাণ্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। বয়স্কদের ক্ষেত্রেও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে