শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
অভিযানের ২য় দিনে লাইসেন্স নবায়ন ও নানান অনিয়মের অভিযোগে

হাজীগঞ্জে ৪ হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, ডেন্টাল কেয়ারকে সিলগালা

হাজীগঞ্জ প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৪, ১৭:৩৪
হাজীগঞ্জে ৪ হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, ডেন্টাল কেয়ারকে সিলগালা

হাজীগঞ্জ বাজারের ৪ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে বিভিন্ন অনিয়মের কারণে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত এবং ডেন্টাল কেয়ার নামে একটি ডেন্টাল চিকিৎসা কেন্দ্র সিলগালা করা হযেছে।

বুধবার (২৪ জানুয়ারী) হাজীগঞ্জ বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাছান মানিক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মাওলা নঈমসহ উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর সামছুল আলম রমিজসহ অন্যান্য কর্মকর্তাগনের উপস্থিতিতে অভিযানে পরিচালনা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাছান মানিক জানান, ভোক্তা অধিকার আইন ২০০৯ সালের ৫২ ও ৫৩ ধারায় লাইসেন্স নবায়ন না থাকা ও সার্টিফিকেট ছাড়া নার্স নিয়োগসহ নানান অনিয়মের অভিযোগে হাজীগঞ্জ পপুলার ল্যাব এন্ড জেনারেল হাসপাতালকে ৫০ হাজার টাকা, ভিআইপি হাসপাতালকে ৪০ হাজার টাকা, নিশাত হসপিটাল এন্ড ডিজিটাল ডায়গনষ্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা, আল-রাজি ডায়গনষ্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা হরা হয়েছে। সর্বমোট ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়াও হাজীগঞ্জ মধ্য বাজারে অবস্থিত ডেন্টাল কেয়ার নামে দন্ত চিকিৎসা কেন্দ্রের ডাক্তার মো. বিল্লাল হোসেন ও ডাক্তার পেয়ারা বিল্লাল মোবাইল কোর্ট দেখে চেম্বার থেকে পালিয়ে যাওয়ায় দন্ত চিকিৎসা কেন্দ্র ডাক্তার মো. বিল্লাল হোসেনের চেম্বারটিকে সিলগালা করে দেয়া হয় এবং হাজীগঞ্জ নিউ মেডিনোভা ডিজিটাল মেডিকেল সেন্টার পরিদর্শন করে সকল কাগজপত্র নবায়ন থাকায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং বেশ কিছু পরার্মশ দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মাওলা নঈম জানান, ডেন্টাল কেয়ার নামে দন্ত চিকিৎসা কেন্দ্রের ডাক্তার মো. বিল্লাল হোসেন ও ডাক্তার পেয়ারা বিল্লাল মোবাইল কোর্ট দেখে চেম্বার থেকে পালিয়ে যাওয়ায় দন্ত চিকিৎসা কেন্দ্রটি প্রাথমিক ভাবে সিলগালা করা হয়েছে। এ ছাড়াও ডা. বিল্লাল হোসেন নিজের নামের সাথে সার্জন লিখে রোগীদের সাথে প্রতারণা করছে কি না তা আমরা ক্ষতিয়ে দেখবো এবং প্রয়োজনীয় সকল কাজগপত্র দেখাতে পারলে সিলগালাটি খুলে দেয়া হবে। সেই সাথে আরো বেশ কিছু হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরিদর্শন এখনও করা হয়নি সে সমস্ত প্রতিষ্ঠানকে পর্যায়ক্রমে এভাবেই অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে