সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কাজিপুরের মেঘাইয়ে ক্ষতিগ্রস্থ নদী তীঁর সংস্কারে এলাকাবাসীর জোর দাবী

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৪, ১২:১৮

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মেঘাইয়ে অবস্থিত ক্ষতিগ্রস্থ নদীতীর সংরক্ষন কাজ সংস্কারের জন্য এলাকাবাসী জোর দাবী জানিয়েছেন।

গত ২৯ জানুয়ারি গিয়ে দেখা যায় ভাঙ্গন কবলিত স্থানে প্রবল র্ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে ভাঙ্গন দেখা দিয়েছে। এতে স্থানীয়দের মাঝে নূতন করে ভাঙ্গন আতংঙ্ক দেখা দিয়েছে। গত বছরের ১১ জুলাই মেঘাই ১ নং স্পারের সামান্ন উজানে আকস্মিক ধসঃ সৃষ্টি হয়ে প্রায় দেড়শ মিটার নদীতীর সংরক্ষন কাজের ব্যপক ক্ষতি হয়।

চলতি শুস্কমৌসুমেও ভাঙ্গন স্থলের নিকট নদীতে প্রবল র্ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। কাজিপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব জানান,গুরুত্বপূর্ণ এই স্থানে আসছে বর্ষার আগে কাজ করা না হলে নদীতীর থেকে মাত্র ২/ ৩শ মিটার দুরে অবস্থিত এল এস ডি গোডাউন,কাজিপুর থানা কমপ্লেক্স, মডেল মসজিদ,ইউনিয়ন পরিষদ সহ মেঘাই বাজারের শত শত দোকানপাট নদী গর্ভে বিলিন হওয়ার আশংকা রয়েছে।

তিনি আরও জানান,নদীর পানি কমে গেলেও ভাঙ্গন স্থানের সামান্ন পূর্বে বিশাল চর জেগে ওঠায় শুস্কমৌসুমেও ভাঙ্গন দেখা দিয়েছে। এ বিষয়ে নির্বাচিত সংসদ সদস্য প্রকৌশলী জয় জানান, গুরুত্বপূর্ণ স্থানটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

যযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে