সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শিক্ষার্থীর মাকে সেলাই মেশিন দিল স্কুল কর্তৃপক্ষ

জয়পুরহাট প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩২

জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর দরিদ্র শিক্ষার্থীর মা’কে সেলাই মেশিন দিল বিদ্যালয় কর্তৃপক্ষ। ৩ সন্তানের মা রোকসানা আকতারকে স্বাবলম্বী করা ও সন্তানদের পড়ালেখার খরচ চালানোর জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ এ ব্যবস্থা করেন।

বুধবার সকালে জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে সেলাই মেশিন হস্তান্তর করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, সিনিয়র শিক্ষক বেলাল হোসেন, অভিভাবক মিজানুর রহমান মিজান, সোহেলসহ অনেকেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম জানান, সদর উপজেলার পুরানাপৈল ফকিরপাড়া গ্রামের রোকশানা আকতার তার ৩ সন্তানকে নিয়ে অনেক কষ্টে দিনযাপন করেন। তার স্বামী কিছুদিন আগে বাড়ি ছেড়ে চলে গেলে সে সংসারে ছেলেমেয়ে নিয়ে অনেক কষ্টে দিনযাপন করছেন। একদিন রোকশানা বিদ্যালয়ে এসে বলেন ৭ম শ্রেনীতে পড়ুয়া মেয়ে ওয়াসিমা মাকছুরাকে আর বিদ্যালয়ে পড়াবেননা। এর কারন জানতে চাইলে তিনি তার অভাব অনটনের কথা জানান। সে সেলাই কাজ জানলেও মেশিনের অভাবে তা করতে পারছেনা। পরবর্তীতে প্রধান শিক্ষক বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীদের নিকট হতে কিছু সহায়তা গ্রহন করে তার সাথে বিদ্যালয় কর্তৃপক্ষ কিছু সহায়তা যোগ করে তাকে স্বাবলম্বী করার জন্য একটি সেলাই মেশিন প্রদান করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে