সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসার বিদায় বেলায় অশ্রুসিক্ত 

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩২

চোখে ছিলো পানি, তবুও স্নিগ্ধ হাসি দিয়ে সহকর্মী ও উপজেলার সকলের কাছ থেকে বিদায় নিলেন দিনাজপুর চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসার এম জি এম সারোয়ার হোসেন ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসার থেকে বিদায় বেলায় দেখা গেলো এমন হৃদয় বিদারক চিত্র।

বিদায় কালে শিক্ষা অফিসার এম জি এম সারোয়ার হোসেন বলেন, ভালো থাকুক চিরিরবন্দর উপজেলার প্রতিটি মানুষ। আমার কর্মজীবনে সেরা সঞ্চয় পেয়েছি আপনাদের ভালোবাসা। সরকারি চাকুরিজীবী হিসেবে বদলিজনিত কারণে কোনো জেলায় বা উপজেলায় স্থায়ী হওয়ার সুযোগ নেই কর্মকর্তাদের। উপজেলায় কর্মরত অবস্থায় সহকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দের অনেক রকমের সহয়তা আমি পেয়েছি। কাজ আদায় করার জন্য হয়তো কারো বিরাগভাজন হয়েছি। অনেক সময় ইতিবাচক আবার কখনো নেতিবাচক ভাবে মানুষকে উপস্থাপন করা হয়। খোলা চোখ দিয়ে সবকিছু দেখা যায় না। চোখের আড়ালেও অনেক কিছু থাকে। তবে নিজের অজান্তেও যদি কাউকে কষ্ট দিয়ে থাকি, কারো প্রতি অন্যায় করে থাকি তাহলে আমি ক্ষমাপ্রার্থী।

বিদায়বেলায় উপস্থিত বেশির ভাগ মানুষের চোখেই ছিলো জল। আবেগ থামাতে না পেরে কেঁদে ফেলেন অনেকেই। তৈরি হয় এক আবেগঘন পরিবেশ।

জানা যায়, ২০১৭ সালের ২৬ অক্টোবর চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসার হিসেবে যোগদান করেন এম জি এম সারোয়ার হোসেন । এর আগেও তিনি বগুড়া জেলার দুপচাছিয়া উপজেলায় শিক্ষা অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি পদোন্নতী পেয়ে বরিশাল জেলার সহকারী জেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মস্থলে যোগদান করবেন তিনি।

তিনি সকলকে নিজের আপন মানুষ ভেবে কাজ করেছেনে এবং সেটা সবার চোখেও পড়েছে। দীর্ঘ এই সময়ে কেবল প্রশংসিত হয়েছেন তা নয়, কখনও সমালোচিতও হয়েছেন তিনি। তবুও মানবতার ক্ষেত্রে চুল পরিমাণ ঘাটতি রাখেননি এই উপজেলা শিক্ষা অফিসার। উপজেলার সরকারি স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠান, সাংবাদিকসহ ও বিভিন্ন সমাজসেবী সংগঠনের নেতৃবৃন্দরা ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায় সংবর্ধনা জানান শিক্ষা অফিসারকে ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে