রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দেবিদ্বারে আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৮
দেবিদ্বারে আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভা

কুমিল্লার দেবিদ্বারে আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভা বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় গোমতী নদীর মাটি লুটের বিরুদ্ধে আবারও কঠোর হুশিয়ারি দেন প্রধান অতিথি কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ এমপি।

এছাড়া সিএনজি-অটোরিক্সার জিবি ও ভাড়া নির্ধারণ, মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান আবুল কাশেম ওমানী, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমা বেগম, অফিসার ইনচার্জ (ওসি) মো. নয়ন মিয়া, সমাজ সেবা অফিসার মো. নাছির উদ্দিন, বড়কামতা ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ হুমায়ুন কবির, গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো. মোকবল হোসেন মুকুল, গুনাইঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, দেবিদ্বার পৌর কাউন্সিলর মো. মজিবুর রহমান প্রমূখ।

প্রধান অতিথি মো. আবুল কালাম আজাদ এমপি বলেন, গোমতী নদী একটি রাষ্ট্রীয় সম্পদ। যারা নিষেধ অমান্য করে মধ্য রাতে মাটি লুট করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে, আমি নিজে স্বশরীরে উপস্থিত হয়ে এই মাটি লুট বন্ধ করবো। মাটি লুটেরা যেই হোক তাদের আটক করে শাস্তি দিতে হবে। চুরি-ডাকাতি, ছিনতাই বন্ধ ও মাদক উদ্ধারে পুলিশ গেল কয়েক মাসে ভালো করেছে।

পুলিশের এ কাজগুলো অব্যাহত থাকলে অন্যায় অপরাধ আরও কমে যাবে। ভাড়া নির্ধারণে সিএনজি-অটোরিক্সা মালিক ও চালকদের সাথে সভা করা হবে। সভায় সরকারী হাসপাতালের দালাল নির্মূল এবং রোগীদের সেবার মান বৃদ্ধির কার্যকরী উদ্যোগ গ্রহণের জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন তিনি।

মাসিক সমন্বয় সভায় তিনি আরও বলেন, চলতি ইরি-বোরো মৌসুমে সরকার নির্ধারিত মূল্যে কৃষকদের কাছে সেচ, সারসহ অন্যান্য উপকরণ যাতে পৌছে সে বিষয়টি নিশ্চিত করতে হবে। আসন্ন রমজানে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং করাসহ ও ব্যবসায়ীদের সমস্যা চিহ্নিতকরণে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে