সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নাগেশ্বরীতে দুর্যোগ প্রস্তুতি বিষয়ে স্বেচ্ছাসেবক কর্মশালা  

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০২ মার্চ ২০২৪, ১৭:০২

কুড়িগ্রামের নাগেশ্বরীতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ইউনিয়ন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিতে কমিউনিটির স্বেচ্ছাসেবক হিসেবে ভুমিকা পালনে উদ্বুদ্ধ করার লক্ষ্যে দিনব্যাপী স্বেচ্ছাসেবক উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব) ও গণসাক্ষরতা অভিযানের আয়োজনে এবং মালালা ফান্ডের অর্থায়নে শনিবার উপজেলার রায়গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি লুৎফন নেছা লুৎফার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আমিনা বেগম অনন্যা।

বিশেষ অতিথি, ভাব বাংলাদেশের সহকারী কান্ট্রি ডিরেক্টর এম এ আলিম খান, রায়গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম, নাখারগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব নূর ইসলাম মিয়া, দয়াময়ী পাইলট একাডেমির সিনিয়র শিক্ষক মো. ছকিবুর রহমান শান্ত, আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. হাসান ইমাম, অভিভাবক সদস্য আব্দুস ছাদের খন্দকার, নাখারগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবুল হুসাইন, রায়গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নবীনকান্ত সেন প্রমুখ।

কর্মশালায় মালালা ফান্ড প্রকল্পভুক্ত নাগেশ্বরী দয়াময়ী পাইলট একাডেমি, নাগেশ্বরী আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নাখারগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও রায়গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থী ও ৮ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

কর্মশালা দুর্যোগপূর্ব, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তি স্বেচ্ছাসেবকদের করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা ও দলীয় কাজ করা হয়।

শিক্ষার্থীরা যে কোন প্রাকৃতিক দূর্যোগে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। এছাড়া বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে শিক্ষার্থীদের লেখা পড়ার যে ক্ষতি হয় তা কীভাবে পূরণ করা যাবে এবিষয়ে আলোচনা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে