বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আলম সুগার মিলে আগুন, তদন্ত কমিটি গঠন

২০ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি, সরানো হচ্ছে গুদামের উপরের টিন
কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৫ মার্চ ২০২৪, ১২:৫৫
আলম সুগার মিলে আগুন, তদন্ত কমিটি গঠন

২০ ঘন্টায়ও নিয়ন্ত্রণে আসেনি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার এস আলম সুগার মিলের আগুন। আগুন নিয়ন্ত্রণে আনতে সরানো হচ্ছে কারখানার গুদামের টিন। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিটের সঙ্গে কাজ করছে নৌবাহিনী, বিমানবাহিনী, কোস্টগার্ড ও সেনাবাহিনী।

সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে কর্ণফুলী ইছানগর বাংলা বাজার এলাকায় এস আলম সুগার মিলে আগুন লাগলে মঙ্গলবার (৫ মার্চ) দুপুর ১২টায়ও আগুন জ্বলতে দেখা যায়। আগুন নিয়ন্ত্রণে কতক্ষণ লাগবে তা জানতে চাইলে ফায়ার সার্ভিসের কর্মীরা বলেন, গুদামের উপরে টিন না সরানো পর্যন্ত কতক্ষণ সময় লাগবে তা সঠিক করে বলা যাচ্ছে না। কারখানা কর্তৃপক্ষকে টিন সরাতে বলা হয়েছে। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পার্বত্য জেলা বান্দরবানের সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি বলেন, আগুনে পানি পড়লে কার্বন ও অক্সিজেন তৈরি হয়, এতে আগুন ছড়ায় বেশি।

তিনি আরও বলেন, জেলা প্রশাসক ও ফায়ার সার্ভিসের দুটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তারমধ্যে একটির প্রথম বৈঠকও মঙ্গলবার সকালে শুরু হয়েছে। তাঁরা পরিদর্শনে আসবেন।

ফায়ার সার্ভিসের বিভিন্ন টিম যারা রাত থেকে কাজ করেছে তারা ক্লান্ত হওয়ায় তাদের পরিবর্তন করে নতুন টিম দিয়ে কাজ শুরু করছি বর্তমানে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করে যাচ্ছে। তাদের সঙ্গে কোস্টগার্ড ও বিমানবাহিনীর একাধিক ইউনিটও কাজ করে যাচ্ছে।

আগুন নিয়ন্ত্রণে কতক্ষণ লাগবে তা জানতে চাইলে তিনি বলেন, উপরে টিন না সরানো পর্যন্ত কতক্ষণ সময় লাগবে তা সঠিক করে বলা যাচ্ছে না। আমরা কর্তৃপক্ষকে বলেছি তারা যাতে উপরের টিন গুলো সরানোর ব্যবস্হা করতে। উপরের টিন সরিয়ে নিলে আগুন নিয়ন্ত্রণের একটা সময় নির্ধারন করা যাবে।

তবে অগ্নিকাণ্ডে কোনো হতাহত না হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারন এখনো জানা যায়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

এদিকে আগুন লাগার ঘটনায় গতরাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার সার্বিক ও ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা। কমিটি তদন্ত কাজ শুরু করেছে বলে জানা গেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে