সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মানবিক ডাক্তার মাসুদ রানা বাদলের এম এস ইউরোলজি ডিগ্রী অর্জন 

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ১৬:৩৬

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার কৃতি সন্তান ডাঃ মোঃ মাসুদ রানা বাদল কৃতিত্বের সাথে কিডনি সার্জারিতে সর্বোচ্চ ডিগ্রি মাস্টার্স অফ সার্জারি এম.এস (ইউরোলজি ) ডিগ্রি অর্জন করেছেন।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য জানুয়ারি -২০২৪ সালের পরীক্ষায় কৃতিত্বের সাথে প্রথম প্রচেষ্টায় চিকিৎসা শাস্ত্রের কিডনি সার্জারিতে এই ডিগ্রী অর্জন করেন।

ডাক্তার মোঃ মাসুদ রানা বাদল উপজেলার তাড়াশ পৌরসভার আসান বাড়ি গ্রামের স্কুল শিক্ষক মরহুম শামসুল ইসলাম ও মোমেনা পারভীন এর ছোট সন্তান।

শিক্ষাজীবনে তিনি মেধাবী ছাত্র হিসেবেই পরিচিত ছিলেন শিক্ষক ও সহপাঠীদের কাছে। মাসুদ রানা বাদল অত্যন্ত নম্র ও বিনয়ী স্বভাবের। এই সাদা মনের মানুষ এলাকার প্রায় সকলের প্রিয়মুখ ও এলাকার মানবিক ডাক্তার হিসাবে ব্যাপক পরিচিত।

নানা প্রতিকূলতা পেরিয়ে অবিরাম পথ চলায়, আজ তাকে এনে দিয়েছে এত বড় অর্জন। এই অর্জনের পিছনে তিনি পরিবারের সকল সদস্য, সকল শিক্ষক, এবং উনার শুভাকাঙ্ক্ষী ও রোগীদেরও কৃতিত্ব দিয়েছেন।

এই জনপ্রিয় ডাক্তারের মাস্টার্স অফ সার্জন (ইউরোলজি) ডিগ্রি লাভ করার খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে বন্ধুবান্ধব সহ সকলেই তাঁকে অভিনন্দন জানান।

তিনি এক প্রতিক্রিয়ায় জানান, ‘যত বড় ডাক্তারই হইনা কেন এলাকার মানুষদের চিকিৎসা নিশ্চিত করবো আগে’। মানবতার সেবায় তিনি উজ্জল দৃষ্টান্ত স্থাপন করবেন সেই প্রত্যাশা করেন।

তিনি ৩৩তম বিসিএস (স্বাস্থ্য) উত্তীর্ণ হয়ে বিভিন্ন কর্মস্থল পেরিয়ে বর্তমানে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালীতে কর্মরত রয়েছেন।

এছাড়াও তিনি সামাজিক সংগঠন তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ও তাড়াশ স্বেচ্ছায় রক্তদান সংগঠন এর উপদেষ্টা হিসেবে কাজ করে যাচ্ছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে