রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ভাঙ্গুড়ায় নানাবিদ কর্মসূচিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ১৯:২৩
ভাঙ্গুড়ায় নানাবিদ কর্মসূচিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

পাবনার ভাঙ্গুড়ায় উপজেলা প্রশাসন,পৌর প্রসাশন এবং উপজেলা আওয়ামী লীগসহ তার অঙ্গসহযোগি সংগঠনের পৃথক পৃথক আয়োজনে বিভিন্ন স্থানে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৭মার্চ) দিনব্যাপি আয়োজনে কর্মসূচির ছিল সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন ও সর্বস্তরের সুধীবৃন্দের অংশগ্রহনে পুষ্পস্তবক অর্পন শেষে,বীর মুক্তিযোদ্ধা শহীদ এম হোসেন আলী অডিটোরিয়ামে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও জাতির জনকের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

দুপুর ২টায় উপজেলা একাডেমিক সুপারভাইজার ওয়ালী উল্লাহ এর সঞ্চালনায় ইউএনও মো. আরাফাত হোসেন-এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো.বাকি বিল্লাহ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মো. মোকছেদুর রহমান, উপজেলা প্রাণি সম্পাদ কর্মকর্তা ডাঃ মোছাঃ রুমানা আক্তার রোমি, উপজেলাকৃষি কর্মকর্তা কৃষিবিদ শারমিন জাহান, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাজমুল হুদা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আতিকুজ্জামান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো.জাহিদুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।শেষে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করেন।অপর দিকে একই ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালনের জন্য ভাঙ্গুড়া উপজেলা,পৌর আওয়ামীলীগ ও তার অঙ্গসহযোগি সংগঠনের পৃথক পৃথক আয়োজনে কর্মসূচি পালন করেছে।উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ভাঙ্গুড়া বাজারস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির জনকের প্রতিকৃতিতে উপজেলা আঃলীগের নেতৃবৃন্দ পুষ্পমাল্য অর্পণ করেন।উপজেলা আঃলীগের সভাপতি মো. লোকমান হোসেন-এর সভাপতিত্বে এবং যুগ্মসাধারণ সম্পাদক মো.ইমরান হাসান আরিফের পরিচালনায় দিবসের আলোকে বক্তব্য রাখেন,উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব মো. গোলাম হাসনাইন রাসেল,সিনিয়র সভাপতি মো.জাকির হোসেন ছবি,সহসভাপতি মো.রমজান আলী খান, সাংগঠনিক সম্পাদক মো.আজাদ খান,ইবনুল হাসান শাকিল,যুবলীগ নেতা, প্রভাষক হেলাল উদ্দিন খান,সুমন আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুল হাসান বিপ্লব, অপর দিকে ভাঙ্গুড়া পৌর আঃলীগের আয়োজনে শরৎনগর বাজারস্থ দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয়-দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পৌর আঃলীগের নেতৃবৃন্দের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে দিবসের আলোকে আলোচনা সভায় মিলিত হয়।

পৌর আঃলীগের সভাপতি মো.ওমর ফারুক রানার সভাপতিত্বে এবং যুগ্মসাধারণ সম্পাদক মো. রেজাউল করিম বাচ্চুর পরিচালনায় বক্তব্য রাখেন,পৌর আঃলীগের সহসভাপতি সালেহ মোহাম্মদ সঞ্জু, মো.আবু সাঈদ বাদশা,শরিফুল ইসলাম খান,নাজমুল আহসান কালু প্রমূখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে