শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ নতুন যুগ সন্ধিক্ষণে রয়েছে: খানসামায় অর্থমন্ত্রী

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ০৯ মার্চ ২০২৪, ১৬:৪০
শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ নতুন যুগ সন্ধিক্ষণে রয়েছে: খানসামায় অর্থমন্ত্রী

প্রবাসীরা যে দেশে টাকা পাঠায় সেটা প্রতি মাসে সময়ের বৃদ্ধি পাচ্ছে বিধায় গত ফেব্রুয়ারী মাসে ২১৬ মিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে। কিন্তু সরকার বিরোধীরা সব বিষয়ে মিথ্যাচার করছে।

এগুলো এতটা জঘন্য মিথ্যাচার তাই উত্তর দেওয়ার প্রয়োজন মনে করি না। কেননা সেটা নিয়ে কথা বললে তাদেরকে স্বীকৃতি দেওয়া হবে। বাংলাদেশ আজ নতুন যুগ সন্ধিক্ষণে রয়েছে এখন বিএনপির ঐ ভাঙা রেকর্ড বাজিয়ে লাভ নাই। কেননা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সগৌরবে ৫ম বারের মত সরকার গঠন করে সেটা আবার প্রমাণ করেছেন। সকল মেগাপ্রকল্প আজ দৃশ্যমান হয়েছে।

শনিবার (৯ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা এবং শিক্ষা কার্যক্রম আধুনিকায়ন ও অটোমেশনের লক্ষ্যে খানসামা ও চিরিরবন্দর উপজেলায় ১৮টি স্কুল ও কলেজে অত্যাধুনিক এডুকেশন ম্যানেজমেন্ট সফটওয়্যার কার্যক্রমে দুয়ার স্কুল উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

দুয়ার স্কুল বিষয়ে অর্থমন্ত্রী বলেন, স্কুল-কলেজে ডিজিটাইজেশনের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই। ভবিষ্যতে একে একে দেশের অন্যান্য স্কুল কলেজেও এই আধুনিকায়ন ও ডিজিটালাইজেশনের আওতায় আসবে বলে তিনি আশা ব্যক্ত করেন। সফটওয়্যার এর মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান গুলো আধুনিক, সহজ ও উন্নত হবে এবং ব্যাংকিং ব্যবস্থা ব্যবহার করে শিক্ষক-কর্মকর্তাদের বেতন ও শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা যাবে। বর্তমান সরকারের সাহসী ও বলিষ্ঠ সিদ্ধান্ত এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার যে দৃঢ় প্রত্যয় তার কারণেই এই অটোমেশন সম্ভব হচ্ছে। এই স্কুল কলেজগুলো আধুনিকায়ন হলে, অটোমেশন এবং ডিজিটাইজেশন হলে শিক্ষার্থীরা সহজে শিক্ষা কার্যক্রমে অন্তর্ভুক্ত হতে পারলে এই শিক্ষার্থীদের হাত ধরেই প্রধানমন্ত্রীর স্বপ্নের টার্গেট মেধাভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব বলে তিনি মনে করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো: তাজ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভা ও দুয়ার স্কুল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রীর একান্ত সচিব নাকিব হাসান তরফদার, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, দুয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা বনি তাসনিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, ওসি মোজাহারুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মোখলেছুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও দুয়ার স্কুল কার্যক্রমের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এছাড়াও খানসামা শিশু পার্কের সম্প্রসারিত কাজের শুভ উদ্বোধন এবং স্বাধীনতার ৫৩ বছরে পদার্পণ উপলক্ষে ৫৩ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহণে প্রথমবারের মত কাব হলিডে অনুষ্ঠানের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে