শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পটিয়া বাইপাস মহাসড়কে গতিরোধক নির্মাণের দাবিতে মানববন্ধন

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৯ মার্চ ২০২৪, ১৯:২৮
পটিয়া বাইপাস মহাসড়কে গতিরোধক নির্মাণের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার বাইপাস সড়কে রাস্তা সম্প্রসারণ, গুরুত্বপূর্ণ মোড়ে গতিরোধক ও রোড ডিভাইডার স্থাপনের দাবিতে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (৯ মার্চ) দুপুরে পটিয়া বাইপাস সড়কের করল মোড় এলাকায় বিনির্মাণ ফাউন্ডেশন উদ্যোগে ও পটিয়া পৌরসভা এবং ভাটিখাইন ইউনিয়নের জনসাধারণের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা আবু সালেহ মো. শাহরিয়ার শাহরু, পটিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল আলম, করল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাখা রেশমী বড়ুয়া, সহকারী শিক্ষক বিপুল বড়ুয়া, সমাজসেবক খায়ের আহমদ চৌধুরী, ইউপি সদস্য নজরুল ইসলাম, দেবু বড়ুয়া, আবু তালেব, সমাজসেবক কাজী জিল্লুর রহমান, যুবলীগ নেতা কায়সার, বোরহান, নয়ন, এমদাদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়কের করল মোড়ে দীর্ঘদিন ধরে দূর্ঘটনা সৃষ্টি হয়ে আসছে। গত দুই বছরে একটি স্থানে ১০-১২ জন লোক প্রাণ হারিয়েছে। ‘করল মোড়টি’ কিলিং জোনে পরিনত হয়েছে। বাইপাসে ওভার লোডিং, ওভার স্পীড, ওভার টেকিংয়ের কারণে এসব দূর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। গত ছয় মাসে এ স্থানে প্রায় ৩৫টি দূর্ঘটনা সংগঠিত হয়। এরমধ্যে হতাহতের সংখ্যা প্রায় অর্ধশতাধিক। রাত্রিকালীন সড়কের দুইপাশে সড়কবাতি অচল থাকায় অন্ধকারে প্রতিনিয়ত দূর্ঘটনার কবলে পড়ছে সড়কে চলাচলকারী যানবাহন। এ থেকে পরিত্রাণ পেতে সড়কের দুপাশে রাস্তা সম্প্রসারণ, গুরুত্বপূর্ণ মোড়ে গতিরোধ (স্পীড ব্রেকার) ও রোড ডিভাইডার স্থাপনের জন্য এলাকার লোকজন সওজ কর্তৃপক্ষসহ প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে