শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
দৌলতপুরে রিফাইতপুর ইউপি‘র উপ-নির্বাচন

গভীর রাতে লটারির মাধ্যমে আব্দুল মান্নানকে বিজয়ী ঘোষণা  

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
  ১০ মার্চ ২০২৪, ১২:৩৬
গভীর রাতে লটারির মাধ্যমে আব্দুল মান্নানকে বিজয়ী ঘোষণা  

কুষ্টিয়ার দৌলতপুরের ৯ নং রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে অনুষ্ঠিত উপ-নির্বাচনে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পেয়েছেন। এ কারণে তাৎক্ষণিকভাবে কাউকে বিজয়ী ঘোষণা করতে পারেনি নির্বাচন কাজে নিয়োজিত রিটার্নিং কর্মকর্তা। ফলাফল ঘোষণার সময় এই দুই প্রার্থীর মধ্যে পুরনায় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা জানালেও গভীর রাতে লটারির মাধ্যমে আব্দুল মান্নান রানা বিশ্বাসকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ নির্বাচনে মোট ৪ জন প্রার্থী অংশগ্রহণ করেন। তারা হলেন, ফারুক আলম (পান্না), জামিরুল ইসলাম, আব্দুল মান্নান বিশ্বাস ও মো. মেহেদী হাসান।

ভোট গণনা শেষে দেখা যায়, ফারুক আলম (পান্না) তার মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৬১২৩ ভোট এবং আব্দুল মান্নান বিশ্বাস তার ঘোড়া প্রতীকে পেয়েছেন ৬১২৩ ভোট। ফলে কাউকে বিজয়ী ঘোষণা করা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা অরুন কুমার মন্ডল জানান, এ দুই প্রার্থীর মধ্যে পুনরায় নতুন করে ভোটগ্রহণ করা হবে বলে ঘোষণা করলেও পরবর্তীতে রাত দেড়টার দিকে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচনী বিধি ৪১ এর উপবিধি (৬) এর আলোকে লটারির আয়োজন করেন রিটার্নিং কর্মকর্তা।

তবে, সেই নির্বাচনী বিধির শর্ত অনুসারে সে সময় প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী বা তাদের নির্বাচনী এজেন্ট বা প্রতিনিধি কেউ উপস্থিত ছিলেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ জানান, নির্বাচন কমিশন সিদ্ধান্ত অনুসারে লটারীর মাধ্যমে ফলাফল ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০২৩ সালের ১৪ অক্টোবর এই ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ বাবলু মারা যারা যাবার কারণে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে