শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

উখিয়ায় রাতের আঁধারে প্রবাসীর ভবণ জবরদখল, আদালতে মামলা

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ১২ মার্চ ২০২৪, ১৭:১৭
উখিয়ায় রাতের আঁধারে প্রবাসীর ভবণ জবরদখল, আদালতে মামলা

কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা বাজারের দক্ষিণ পাশে সৌদি প্রবাসী হাজী রাজা মিয়ার মালিকানাধীন ২ কোটি টাকার মূল্যের জায়গা ও ভবন জবরদখল করার গুরুতর অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গত ৫ মার্চ মৃত হাজী রাজা মিয়ার ছেলে ফহাদ বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে। যার সিআর মামলা নম্বর ১৩৪ /২০২৪ ইং। মামলায় পূর্ব মরিচ্যা গ্রামের মৃত দুলা মিয়ার পুত্র আব্দুর রহিমকে প্রধান আসামী করা হয়। বিজ্ঞ আদালত মামলাটি আমলে এনে সিআইডিকে তদন্তের আদেশ দিয়েছে বলে আইনজীবী সূত্রে জানা গেছে।

আদালতে দায়ের কৃত মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি গভীর রাতে আব্দুর রহিমের নেতৃত্বে ৩০/৪০ জনের ভাড়াটিয়া সন্ত্রাসী আগ্নেয়াস্ত্র নিয়ে ভবনে ঢুকে ঘুমন্ত মালিক ফাহাদকে হত্যার হুমকি দিয়ে প্রচন্ড মারধর করে। এক পর্যায়ে ধারালো অস্ত্রের মুখে মৃত্যুর ভয় দেখিয়ে বের করে দিয়ে সেমি পাকা ভবনটি জবর দখল করে নেয়। ওই সময় পাসপোর্ট, সৌদি আরবের ভিসা ড্রাইভিং লাইসেন্স সহ প্রায় তিন লক্ষ টাকার মূল্যবান মালামাল লুটপাট করে নিয়ে যায়।

এলাকাবাসীরা জানান , হলদিয়া পালং ইউনিয়নের রুমখা ধুরুমখালী গ্রামের মৃত ছৈয়দ আলম প্রকাশ শফর হাজির পুত্র হাজী রাজা মিয়া সহ ৫ ভাই দীর্ঘ ৩০ বছরের অধিক সৌদি আরবে বসবাস করছে। বলতে গেলে মৃৃত শফর হাজীর পুরো পরিবারের সদস্যরা রের্মিট্যান্স যোদ্ধা।

খোঁজখবর নিয়ে জানা গেছে , হাজী রাজা মিয়া বিগত ৩০/৬/২০০৩ ইং ও ৩/৮/২০০৪ ইং পৃথক দুটি কবল রেজিস্ট্রি সম্পাদন করে ১৫ শতক জমি ক্রয় করেন। কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) ও চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার কার্যালয়ে জমি সংক্রান্ত মামলায় দুটি টি মামলার রায়ে হাজী রাজা মিয়া জমির বৈধতা প্রাপ্ত হন।

ছেলে ফাহাদ জানান, জমি ক্রয় করার পর আমার পিতা হাজী রাজা মিয়া সৌদি আরবে কষ্টের অর্জিত অর্থ দিয়ে উক্ত জমিতে চারিদিকে বাউন্ডারি ওয়াল নির্মাণ সহ দোকান গৃহ তৈরী এবং দ্বিতীয় তলা বিশিষ্ট ভবন নির্মাণ করে। বর্তমানে গভীর নলকূপ ও বিদ্যুৎ মিটার সহ ১০ টি দোকানে ভাড়াটিয়া রয়েছে। পিতা হাজী রাজা মিয়া গত ২৮ জানুয়ারি অসুস্থ জনিত কারণে সৌদি আরবের মৃত্যুবরণ করে।এই সুযোগে প্রতিপক্ষ গং ভবনটি জবর দখল করে নেন।

জবর দখল কারীর হাত থেকে ভবণ উদ্ধার ও শান্তিপূর্ণ পরিবেশে বসবাসের নিরাপত্তা দেওয়ার জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন প্রবাসীর পরিবার।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে