সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বগুড়ায় তেলের পাম্পে আগুন 

ধুনট (বগুড়া) প্রতিনিধি
  ১২ মার্চ ২০২৪, ২০:০৪

বগুড়ার ধুনটে অবৈধভাবে গড়ে ওঠা তেলের পাম্পে অগ্নিকান্ডে মালিক ও কর্মচারী সহ ৪ জন দগ্ধ হয়েছে।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে নিমগাছী ইউনিয়নের নিমগাছী তিনমাথা মোড় এলাকায় নীরব ফিলিং স্টেশনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ওই তেলের পাম্পের মালিক নীরব, তার স্ত্রী, ভাই ও এক কর্মচারী দগ্ধ হয়েছে।

নিমগাছী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুজাউদ্দৌলা রিপন জানান, বাঘাবাড়ি এলাকার বাসিন্দা নীরব ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নে বিয়ে করে নিমগাছী ইউনিয়নে তিন বছর আগে জমি ক্রয় করে নীরব ফিলিং স্টেশন স্থাপন করেন।

রবিবার বিকেলে সেখানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে ওই তেলের পাম্পের মালিক সহ ৪ জন দগ্ধ হয়ে বগুড়ার হাসপাতালে ভর্তি রয়েছে।

তবে স্থানীয়রা জানিয়েছেন, কোন অনুমোদন না নিয়েই তেলের পাম্প স্থাপন করা হলেও সেখানে পানির ট্যাংকির ভিতর তেল ভরে খুচরা ও পাইকারী বিক্রি করা হতো। কিন্তু অগ্নিকান্ড প্রতিরোধে তাদের কোন ব্যবস্থা ছিল না। এবিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাননি স্থানীয়রা।

এবিষয়ে ধুনট ফায়ার সার্ভিস স্টেশনের লিডার হামিদুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে প্রথমে আমরা এবং বগুড়া ও গাবতলি ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিট আগুন নিভানোর কাজ করে। তিনি আরো জানান, প্রাথমিক তদন্তে জানাগেছে, একটি ট্যাংক লড়ি থেকে তেল বের করার সময় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

কিভাবে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে এবিষয়ে তদন্ত চলছে। তবে ওই তেলের পাম্পের কোন অনুমোদন ছিল কিনা এবিষয়ে ফায়ার সার্ভিস স্টেশনের লিডার হামিদুল ইসলাম বলেন, এবিষয়টি জানা নেই।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে