বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কালীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  ১৭ মার্চ ২০২৪, ১২:১৩
কালীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনব হাসি ঘরে ঘরে’ প্রতিপাদ্যে গাজীপুরের কালীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ শাখার সহযোগীতায় দিবসটি উপলক্ষে রোববার (১৭ মার্চ) সকাল ১০টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে কালীগঞ্জ উপজেলা প্রশাসন, পৌরসভা ও থানা পুলিশ, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাব, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সকাল সাড়ে ১০টায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে শিশু সমাবেশ ও আনন্দ র‌্যালী কালীগঞ্জের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলার শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে আলোচনা সভা, চিত্রাঙ্গন ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ, কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, সহকারী কমিশনার (ভূমি) নূরী তাসমিন উর্মি, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, থানার ওসি মাহতাব উদ্দিন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইউসুফ হাবীব, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সানজিদা, কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারজানা তাসলিম, আহমেদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জেসমিন বেগম।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে