সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফেনীতে রমজান উপলক্ষে গরু, মুরগি ও ছাগলের মাংসের দাম নির্ধারণ  

ফেনী প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ১২:৫৪

রমজান উপলক্ষে গরু, মুরগি ও ছাগলের মাংসের দাম নির্ধারণ করা হয়েছে। রোববার (১৭ মার্চ) বিকেলে পৌরসভার উদ্যোগে পৌর মিলনায়তনে শহরের ব্যবসায়িদের সাথে মতবিনিময় সভায় এসব মাংসের দাম নির্ধারণ করে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

এসময় ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন,পবিত্র মাহে রমজান উপলক্ষে ফেনীর মানুষের স্বার্থে ব্যবসায়ীদের সাময়িক ক্ষতিগ্রস্ত হলেও ঈদের পরে ব্যবসায়ীদের সাথে পুনরায় আলোচনা করে দাম নির্ধারণ করা হবে। শুধুমাত্র রমজান উপলক্ষে যে দাম নির্ধারণ করা হয়েছে সেই দামে বিক্রি করার অনুরোধ জানান তিনি।

এসময় শহরের ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে প্রতি কেজি ২শ গ্রাম হাঁড়সহ গরুর মাংস দাম ৭০০ টাকা হাঁড় ছাড়া মাংসের দাম ৮৫০ টাকা, ছাগলের মাংস ১০৫০ টাকা, সাদা মুরগী ১৯০টাকা, সোনালী মুরগী ২৮০ টাকা নির্ধারণ করেন।

বাজার মনিটরিংয়ের জন্য ফেনী পৌরসভা ও ফেনী শহর ব্যবসায়ীকে দুইটি করে কমিটি গঠন করার নির্দেশ দিয়ে সংসদ সদস্য বলেন যারা যেসকল ব্যবসায়ীরা এসব দাম অমান্য করে বাড়তি (বেশি) দামে বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা জরিমানা না করে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন তিনি।

এসময় ফেনী ভোক্তা অধিদপ্তরের সহকারি পরিচালক মো: কাউসার মিয়া, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, পৌরসভার মেডিকেল অফিসার ডা: কৃষ্ণ পদ সাহা, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের,দৈনিক ফেনীর সময় সম্পাদক শাহাদাত হোসেন, দৈনিক আমার ফেনী সম্পাদক জমির উদ্দিন বেগ, দৈনিক ফেনী সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা প্রতিনিধি আরিফুল আমিন রেজভী, মোহনা টিভি জেলা প্রতিনিধি তোফায়েল আহাম্মদ নিলয়।

এছাড়া বিশিষ্ট গরু মাংস সর্বরাহকারি মো: নুর নবী মেম্বার, আলাউদ্দিন, ফেনী পৌর হকাস মার্কেট ব্যবসায়ি নেতা জীবন মিয়া, বড় বাজারের বিশিষ্ট গরু মাংস ব্যবসায়ি কবির আহাম্মেদ, মুরগী ব্যবসায়ি খুরশিদ আলম, ছাগলের মাংস ব্যবসায়ি শফিউল্ল্যাহ ও বাবু মিয়াসহ প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে