সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
চকরিয়ায় বরইতলী উচ্চ বিদ্যালয়

ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে শংকা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ১৬:৩৫

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান বরইতলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন আগামীকাল (১৯ মার্চ) মঙ্গলবার। এ নির্বাচনে বিদ্যালয়ের ৪ জন অভিভাবক প্রতিনিধির বিপরীতে ১০ জন এবং একজন সংরক্ষিত নারী প্রতিনিধি পদের বিপরীতে ২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এছাড়া দুইজন শিক্ষক প্রতিনিধির বিপরীতে ভোটযুদ্ধে নেমেছেন আরো ৩জন শিক্ষক প্রার্থী।

তপশীল ঘোষনার পর প্রতিদ্বন্ধি প্রার্থীরা যে যার মতো করে প্রচারনা চালিয়ে ভোটারদের মন জয় করার চেষ্ঠা করছেন। কিন্তু হঠাৎ করে নির্বাচন নিয়ে বরইতলী উচ্চ বিদ্যালয়ের বর্তমান সভাপতি শাহীন মুরাদ ও বরইতলীর বাসিন্দা এক পদস্থ পুলিশ কর্মকর্তার অনৈতিক প্রভাব বিস্তারে সুষ্ঠ নির্বাচন নিয়ে শংকায় পড়েছেন প্রতিদ্বন্ধি একটি পক্ষ। সুষ্ঠ, নিরপেক্ষ. গ্রহনযোগ্য ও অংশগ্রহন মুলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনের দিন একজন দক্ষ ম্যাজিষ্ট্রেট নিয়োগের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত আবেদন জানিয়েছেন নির্বাচন নিয়ে শংকায় থাকা ৭জন প্রার্থী।

ইউএনও বিষয়টি আমলে নিয়ে নির্বাচনের দিন পর্যাপ্ত পুলিশ ফোর্স নিয়োগের জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশনা প্রদান করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগে ৭জন প্রার্থী আরো দাবী করেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে ভোটারদের প্রভাব বিস্তারের একাধিক ফোন আলাপও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারইরাল হয়েছে।

এতে ক্ষুদ্ধ হয়ে ওই পক্ষটি প্রতিদ্বন্ধি ৭জন প্রার্থী ও তাদের আত্মীয় স্বজনদের নানা ধরনের হুমকি ধমকি দিচ্ছেন। বিষয়টি নিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী ও সাধারন ভোটারদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

এমতাবস্থায় সুষ্ঠ, নিরপেক্ষ. গ্রহনযোগ্য ও অংশগ্রহন মুলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনের দিন একজন দক্ষ ম্যাজিষ্ট্রেট নিয়োগের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত আবেদন জানান শংকায় থাকা ৭জন প্রার্থী।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম বলেন. বরইতলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্তে ৭জন প্রার্থীর স্বাক্ষরিত একটি লিখিত আবেদন হাতে পেয়েছি।

নির্বাচন যাতে সুষ্ঠ, নিরপেক্ষ, গ্রহনযোগ্য ও অংশগ্রহন মুলক হয় তারজন্য ব্যবস্থা নিতে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাকে নির্দেশনা প্রদন করা হয়।

এছাড়া নির্বাচন চলকালীন সময়ে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স নিয়োগের জন্য চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশনা প্রদান করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে