রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কুমিল্লায় মেয়াদোত্তীর্ণ ড্রিংকস পাউডার তারিখ বদলে আবার বিক্রি

স্টাফ রিপোর্টার কুমিল্লা
  ১৮ মার্চ ২০২৪, ১৯:২৪
কুমিল্লায় মেয়াদোত্তীর্ণ ড্রিংকস পাউডার তারিখ বদলে আবার বিক্রি

মেয়াদোত্তীর্ণ সফট ড্রিংকস পাউডার (ট্যাং জাতীয়) মার্কেট থেকে বাতিল বলে তুলে কারখানায় এনে সেগুলোতে আবার নতুন তারিখ দেওয়া কৌটায় ঢুকিয়ে আগের দামেই বিক্রি করছিল একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানের দীর্ঘদিনের এমন প্রতারণা ধরা পড়ে বিএসটিআই ও জেলা প্রশাসনের অভিযানে। পরে ৬০ হাজার টাকা জরিমানা করে ওই প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। সোমবার (১৮ মার্চ) এ অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফরিদুল ইসলাম।

বিএসটিআই ও জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কুমিল্লার শুভপুর এলাকায় মেসার্স সিয়াম ফুড প্রোডাক্টস নামের প্রতিষ্ঠানটি বাজার থেকে মেয়াদোত্তীর্ণ ট্যাং তুলে আনতো। সেগুলো আবার বড় একটি ড্রামে রেখে পাউডারগুলো মিক্স করতো। এরপর নতুন তারিখ দেওয়া একটি কৌটায় ভরে তা বাজার বিক্রির জন্য পাঠাতো। এ ছাড়াও যে মিশ্রণ করতো সেটিও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে। যা মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

বিএসটিআই কুমিল্লার উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান কে এম হানিফ বলেন, ওই প্রতিষ্ঠান প্রতারণা করে আসছিল। তাদের ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে অবৈধ মালামাল ধ্বংস ও কারখানার উৎপাদন সম্পূর্ণভাবে বন্ধ করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফরিদুল ইসলাম। সহকারী পরিচালক শহিদুল ইসলামের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লার ফিল্ড অফিসার (সিএম) মো. আমিনুল ইসলাম শাকিল।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে