রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
অবন্তিকার আত্মহত্যা

সহকারী প্রক্টর রিমাণ্ড শেষে কারাগারে

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ১৯ মার্চ ২০২৪, ১৭:২৪
সহকারী প্রক্টর রিমাণ্ড শেষে কারাগারে

কুমিল্লায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের মাষ্টার্সের মেধাবী ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার প্ররোচণার অভিযোগ দায়ের করা মামলায় গ্রেফতার জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে রিমাণ্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে পুলিশ তাকে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিকের আদালতে হাজির করে কিন্তু ঘটনার বিষয়ে সে ১৬৪ ধারায় জবানবন্দী দিতে রাজি না হওয়ায় আদালত থেকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, গত সোমবার একই আদালতে এ মামলায় আসামি অবন্তিকার সহপাঠী রায়হান সিদ্দিক আম্মানকে দুই দিনের এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পরে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত থেকে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় নেয়া হয়। কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, সরকারী প্রক্টরকে জিজ্ঞাসাবাদে অবন্তিকার বিষয়ে কিছু তথ্য পাওয়া গেছে, মামলার তদন্তের স্বার্থে এসব তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

সহকারী প্রক্টরের আইনজীবী শাহাবউদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সহকারী প্রক্টরের সম্পৃক্তা নেই। তাকে বিনা অপরাধে মামলায় আসামি করা হয়েছে। আমরা আশা করি আদালত শিগগিরই তাকে জামিন দিবে।’

এর আগে গত শুক্রবার রাতে কুমিল্লা নগরের উত্তর বাগিচাগাঁও এলাকার ‘অরণি’ নামের ভাড়া বাসায় সিলিং ফ্যানের সাথে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন অবন্তিকা।

আত্মহত্যার আগে তিনি ফেসবুক স্ট্যাটাসে মৃত্যুর জন্য জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করেন। গত শনিবার রাতে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন অবন্তিকার মা তাহ্মিনা শবনম।

রোববার রাতে কুমিল্লা জেলা পুলিশের একটি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছ থেকে দুই আসামিকে কুমিল্লায় নিয়ে আসে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে