শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সিলেট তামাবিল সড়কে মানুষের নিরাপত্তা ও নিরাপদ সড়কের দাবী'তে অবরোধ কর্মসূচি পালন

জৈন্তাপুর সিলেট প্রতিনিধি
  ১৯ মার্চ ২০২৪, ২০:০৫
সিলেট তামাবিল সড়কে মানুষের নিরাপত্তা ও নিরাপদ সড়কের দাবী'তে অবরোধ কর্মসূচি পালন

সিলেট তামাবিল-জাফলং সড়কে অবৈধ যানবাহন তল্লাসি কাজে চেকপোস্ট বসিয়ে টাস্কফোর্স-মোবাইল কোর্ট অভিযান পরিচালনার দাবী।

সিলেট তামাবিল জাফলং মহাসড়কে অবৈধ ভাবে চলাচল করা (গরু-মহিষ-চিনি) সহ বিভিন্ন পন্য বুঝাই ডিআই-পিকআপ গাড়ি, সিএনজি, প্রাইভেট কার সহ সবরকম ছোট-বড় যানবাহন এবং চালকদের ড্রাইভিং লাইসেন্স তল্লাসি করতে সিলেট তামাবিল-জাফলং সড়কে নিয়মিত ভাবে অবৈধ যানবাহন চিহৃিত কাজে টাস্কফোর্স ও মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা এখন সময়ের দাবী ।

সিলেট জেলা ও জৈন্তাপুর উপজেলা প্রশাসন সহ সকল আইনশৃঙ্খলাবাহিনী'র প্রতি স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সচেতন মহল সহ অত্র উপজেলার সর্বস্থরের জনগণের প্রাণের দাবী সিলেট-তামাবিল সড়কে মানুষের জানমালের নিরাপত্তা এবং নিরাপদ সড়ক রাখতে চেকপোস্ট বসিয়ে ফিটনেসবিহীন গাড়িতে তল্লাসি কাজ পরিচালনা করতে জনগুরুত্বপূর্ণ এই দাবী বাস্তবায়ন করা।

দরবস্তে সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যুর ঘটনায় সিলেট তামাবিল-জাফলং মহাসড়কে স্থানীয়দের উদ্যাগে এই দাবী বাস্তবায়নে অবরোধ কর্মসুচি পালন করা হয়েছে।

সিলেট তামাবিল জাফলং মহাসড়কে ঘন ঘন সড়ক দুর্ঘটনায় মৃত্যুর প্রতিবাদ ও মানুষের নিরাপত্তা ও নিরাপদ সড়ক চাই এই দাবী বাস্তবায়নে জৈন্তাপুর উপজেলার প্রবেশ পথ জৈন্তিয়া গেইট ঘাটেরচটি এলাকায় সিলেট তামাবিল সড়কে স্থানীয় শত শত মানুষ এই কর্মসূচী পালন করেন।

তামাবিল মহাসড়ক মৃত্যুর আরেক নাম আমরা আর মরতে চাই না প্রশাসনের কাছে আমাদের দাবি যতগুলো সড়ক দুর্ঘটনা ঘটেছে জড়িত সকল অপরাধীদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে, লাইসেন্স বিহীন ড্রাইভারদের যানবাহন চালানো বন্ধ করতে হবে, এবং চোরাই পন্যবাহী নম্বর বিহীন ডিআই পিক-আপ গাড়ি তামাবিল মহাসড়কে বন্ধ ঘোষণার দাবী জানানো হয়।

অবরোধ কর্মসুচির খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, সিলেটের সহকারি পুলিশ সুপার উত্তার (সার্কেল) শাহিদুর রহমান, জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মো: সাজেদুল ইসলাম, জৈন্তাপুর মডেল থানা অফিসার (ইনচার্জ) মো: তাজুল ইসলাম (পিপিএম), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী, জেলা পুলিশের টিআই (প্রশাসন) রফিক আহমেদ, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকারী সভাপতি আব্দুস সালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, সদস্য মুজিবুর রহমান, বাদশাহ মিয়া, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক মো: কুতুব উদ্দিন, সাবেক মেম্বার আব্দুল মুছাব্বির ফরিদ, ইউপি সদস্য অহিদুর রহমান ও শরিফুল ইসলাম।

স্থানীয়দের দাবী বাস্তবায়নে প্রশাসনের আহবানে বিকেল ৩ টার দিকে অবরোধ প্রত্যাহার করা হলে সিলেট তামাবিল সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এদিকে নিহতদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তার কথা জানানো হয়।

উল্লেখ্য:রসিলেট-তামাবিল আঞ্চলিক সড়কের দরবস্ত পল্লী বিদ্যুৎ কার্যালয়ের সামনে ১৮ মার্চ পিকআপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন।

নিহত ছয়জন হলেন জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের পশ্চিম ঠাকুরের মাটি গ্রামের সন্তোষ পাত্রের স্ত্রী মঙ্গলী পাত্র (৫০),পুত্রবধূ সুচিতা পাত্র (৩০), নাতনি বিজলী পাত্র (৬ মাস), একই গ্রামের নন্দ পাত্রের স্ত্রী সাবিত্রী পাত্র (৩৫), সুবেন্দ্র পাত্রের মেয়ে ঋতু পাত্র (৮) ও নৃপেন্দ্র পাত্রের স্ত্রী শ্যামলা পাত্র (৫৫)।

জৈন্তাপুরের চিকনাগুল থেকে পাঁচটি লেগুনায় করে পারিবারিক অনুষ্ঠানে মোকামপুঞ্জির দিকে যাচ্ছিলেন যাত্রীরা। অন্যদিকে জৈন্তাপুরের দরবস্ত বাজার থেকে গরু কিনে হরিপুরের দিকে যাচ্ছিল একটি পিকআপ ভ্যান। দুপুর পৌনে ১২টার দিকে দুটি গাড়ি দরবস্ত এলাকার পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে