সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফেনী সরকারি কলেজের গণইফতারে হামলার প্রতিবাদে মানববন্ধন

ফেনী প্রতিনিধি
  ২১ মার্চ ২০২৪, ১২:৫২

ফেনী সরকারি কলেজ মাঠে আয়োজিত গণইফতারে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) দুপুরে শহরের ট্রাংক রোডস্থ ফেনী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশ নেন ওইদিন আহত শিক্ষার্থীসহ সাধারণ শিক্ষার্থীরা।

এতে বক্তব্য রাখেন গণইফতার অনুষ্ঠানে হামলায় আহত শিক্ষার্থী ফেনী সরকারি কলেজের গণিত বিভাগের ছাত্র আবুল মোহাইমেন আজিম, সাইফুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টির ওপর ‘বিধিনিষেধ’ আরোপের প্রতিবাদে সোমবার (১৮ মার্চ) ফেনী কলেজ আঙ্গিনায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গণইফতার কর্মসূচির আয়োজন করা হয়েছিলো।

এরপর পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী তৎসংলগ্ন ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মসজিদে আসর নামাজ শেষে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। খবর পেয়ে কলেজ ছাত্রলীগ সভাপতি নোমান হাবিবের নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী তাদের জড়ো হওয়ার কারণ জানতে চান।

এর কিছুক্ষণ পর খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলা ছাত্রলীগ সভাপতি ও কলেজছাত্র সংসদের ভিপি তোফায়েল আহমেদ তপু। তখন ছাত্রলীগের কিছু নেতাকর্মী ব্যাট ও স্ট্যাম্প দিয়ে শিক্ষার্থীদের এলোপাতাড়ি পেটাতে থাকেন। একপর্যায়ে আজিমকে কলেজের একটি কক্ষে আটকে রেখে অন্যদের বের করে দেয়া হয়। ইফতারের আগমুহূর্ত পর্যন্ত শিক্ষার্থীরা কলেজ গেটে এলে তাদের সেখান থেকে সরিয়ে দেয়া হয়। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে দশজন শিক্ষার্থী। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি সামাল দেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে