শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টেকনাফে অস্ত্র ঠেকিয়ে ৫ কৃষকে অপহরণ! 

টেকনাফ প্রতিনিধি
  ২১ মার্চ ২০২৪, ২১:১৫

কক্সবাজারের টেকনাফে পাহাড় থেকে স্থানীয় পাচঁ কৃষক অপহরণ করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার হ্নীলার পানখালী পাহাড়ি এলাকা থেকে তাদের কে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় অপরহরণকারী দুর্বৃত্তরা।

অপহৃতদের মুক্তিপণে পরিবারের কাছে ৩০ লাখ টাকা দাবি করেছে অস্ত্রধারীরা। অপহৃতরা হলেন, হ্নীলা ইউপির ৪নং ওয়ার্ডের পানখালী এলাকার ফকির মোঃ এর ছেলে মো. রফিক (২২) শাহাজানের ছেলে জিহান (১৩), ছৈয়দ উল্লাহর ছেলে শাওন (১৫), আব্দু রহিমের ছেলে মো. নুর (১৮) ও নুরুল আমিনের ছেলে আব্দু রহমান (১৫)।

স্থানীয় চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, ৫ কৃষককের অপহরণের খবরটি শুনে আমি ঘটনা স্থলে এসেছি। অপহৃতদের উদ্ধারের বিষয়ে আমরা সবাই মিলে কাজ করছি।

এদিকে মুক্তিপণ চেয়ে অপহৃত রফিকের বড় ভাই মোঃ শফিককের কাছে ফোন করে ৩০ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা।

অপহৃত রফিকের বড় ভাই বলেন, প্রতিদিনের ন্যায় জুম চাষে পাহাড়ে যায়। কিন্তু আজকে সেহেরি খেতে না আসায় তাকে খোঁজতে বের হয়। পরে জানতে পায় তাদের পাচঁজনকে ধরে নিয়ে যায়। দুপুরে দিকে ফোনে মুক্তিপণ চেয়ে ৩০ লাখ টাকা দাবি করে অস্ত্রধারীরা। বিষয়টি আমি জনপ্রতিনিধিকে অবিহিত করেছি।

অপহৃতর মোঃ নুরের মা খোরশিদা বেগম বলেন, আমাকে ছেলেকে অস্ত্রধারীরা ধরে নিয়ে গেছে। তবে কে বা কারা নিয়ে গেছে এখনো জানা যায়নি। কিন্তু একটি নম্বার থেকে কল করে ছেলের মুক্তিপণ চেয়ে ১৫ লাখ টাকা দাবি করেছে। আমরা গরীব মানুষ এত টাকা কিভাবে জোগাড় করবো। আমি ছেলে উদ্ধারের আইনশৃঙ্খলনাবাহিনীর সহযোগিতা কামনা করছি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, অপহরণে বিষয়টি আমাকে কেউ এখনো অবহিত করেনি। এরপরও আমি খোঁজ-খবর নিচ্ছি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে