রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শ্যামনগরে কথিত সীমানা পিলারসহ চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৪, ১৮:০৭

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ইস্ট ইন্ডিয়া কোম্পানীর সময়কার কথিত সীমানা পিলারসহ পিলার কেনাবেচা চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে উপজেলার মুন্সিগঞ্জের কুলতলি গ্রামের মৃত মাদার গাজীর ছেলে আব্দুল মজিদের বাড়ি থেকে শ্যামনগর থানা পুলিশ তাদের আটক করে।

এসময় আটককৃতদের নিকট থেকে প্রায় নয়শ ৭০ গ্রাম ওজনের একটি ছয় ইঞ্চি লম্বা কথিত সীমানা পিলার(ধাতব বস্ত), ব্যবহৃত মাইক্রোবাস ও নগদ তিন লাখ ২৮ হাজার টাকাসহ সাতটি মোবাইল উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো বরগুনার দেশান্তরকাঠি গ্রামের সেলিম হাওলাদারের ছেলে আল আমিন(৩৬), মাদারীপুরের শ্রীনাথদী গ্রামের আব্দুল লতিফ মাতুব্বরের ছেলে মনিরুজ্জামান মনির(৪৭), লুন্দি মধ্যপাাড়া গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে অহিদুর রহমান খোকন(৪১), নয়াকান্দি মাচ্চর গ্রামের মৃত বেলাল মাতুব্বরের ছেলে আব্দুর রহিম মাতুব্বর(২৫) ও সুনামগঞ্জের লালপুর(ভাটিপাড়া) গ্রামের মৃত আব্দুল হাকিম সরকারের ছেলে মুজিবর রহমান সরকার(৫০)।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, কয়েকজন প্রতারকের কথিত সীমানা পিলার কেনাবেচার সংবাদে আব্দুল মজিদের বাড়িতে পুলিশ অভিযান চালানো হয়। এসময় পটুয়াখালীর মৃত আজগর আলীর ছেলে আবু বক্কার ও গৃহকর্তা মজিদ পালিয়ে গেলেও তাদের পাঁচ সহযোগীকে আটক করা হয়। এসময় ধাতব ছয় ইঞ্চি লম্বা ও সাড়ে পাঁচ ইঞ্চি ব্যাসের একটি ধাতব বস্ত ও তাদের বহনকৃত মাইক্রোবাস সহ নগদ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান জব্দকৃত ধাতব বস্তটির গায়ে অস্পষ্টভাবে ইংরেজীতে ইস্ট ইন্ডিয়া কোম্পানী ১৮১৮ এবং ক্রস পতাকা আকৃতি অংকিত রয়েছে। আটককৃত পাঁচজন ও তাদের দুই সহযোগী সহ অজ্ঞাত তিন/চার জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের পর আসামীদের শুক্রবার(২২মার্চ) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে