সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মানিকছড়িতে ২২তম অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠিত

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৪, ১৯:৪৬

দীর্ঘ ৪ বছর পর খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল শ্রী শ্রী রাধা মদন গোপাল সেবাশ্রমের প্রতিষ্ঠাতা শ্রীল মদন গোপাল গোস্বামী মহারাজের ২২তম স্মরণ তিথি ও মন্দির উৎসর্গ উপলক্ষে সার্বজনীন অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) অনুষ্ঠানের প্রথমদিন সকালে মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠান উৎযাপন কমিটির সভাপতি ভূবন চন্দ্র নাথের সভাপতিত্বে মঙ্গল প্রদীপ প্রোজ্জ্বল ও শ্রীমদ্ভাগবত পাঠের মধ্যদিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। পরে শ্রীল চৈতল্য দাসের পৌরোহিত্যে ও রাজীব বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ ভক্তিমূলক গানের অনুষ্ঠান ও মহানামযজ্ঞের শুভ অধিবাস।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞের শুভারম্ভ, মহাপ্রভুর রাজভোগ ও বাল্যভোগ, মহাপ্রসাদ আস্বাদন ও মহানামযজ্ঞের পূর্ণাহুতি সম্পন্ন হয়। উৎসবে নামসুধা পরিবেশন করেন ভোলা হতে আগত সত্য সনাতন সম্প্রদায়, খুলনা থেকে আগত গুরু চৈতন্য সম্প্রদায়, চট্টগ্রাম থেকে আগত নিতাই গৌর সম্প্রদায় ও স্থানীয় শ্রী গীতা সংঘ সম্প্রদায়।

দুইদিনব্যাপী চলা এই ধর্মীয় অনুষ্ঠানে ধর্মীয় গুরু, সনাতন ধর্মাবলম্বী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েক হাজার ভক্তশ্রোতা অংশ নেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে