বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

জলঢাকায় তথ্য চাওয়ায় সাংবাদিক লাঞ্ছিত, থানায় অভিযোগ

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি
  ২৪ মার্চ ২০২৪, ২০:১০
জলঢাকায় তথ্য চাওয়ায় সাংবাদিক লাঞ্ছিত, থানায় অভিযোগ

নীলফামারীর জলঢাকায় এক দাখিল মাদরাসার নিয়োগ সংক্রান্ত তথ্য চাওয়ায় পরীক্ষা কেন্দ্রের ভিতর স্থানীয় সাংবাদিকদের উপর কলম দানি ছুড়ে মারার অভিযোগ উঠেছে মাদ্রাসা শিক্ষা বোর্ডের রংপুর অঞ্চলের পরিদর্শক ডিজির প্রতিনিধি ফেরদৌসী আলমের বিরুদ্ধে।

শনিবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার খুটামারা আলিম মাদরাসায় এ ঘটনা ঘটে। ঘটনার পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফেরদৌসী আলম ও প্রতিষ্টানটির অধ‍্যক্ষ আবু বক্কর সিদ্দিকীকে থানায় নিয়ে আসে পুলিশ।

জানা যায়, খুটামারা আলিম মাদ্রাসায় অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরিক্ষা চলাকালিন সময় স্থানীয় সংবাদকর্মীরা পরিক্ষার বিষয়ে মাদ্রাসা অধ‍্যক্ষের কাছে নিয়োগ পরীক্ষা সংক্রান্ত তথ্য চাইতে গেলে ডিজির প্রতিনিধি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগের পরিদর্শক ফেরদৌসী আলম ক্ষিপ্ত হয়ে সংবাদকর্মীদের উপর কলমদানী ছুড়ে ঢিল মারে ও প্রতিষ্ঠানটির শরীরচর্চা শিক্ষক সালাউদ্দিনসহ কমিটির অন‍্যান‍্য সদস্যরা সংবাদকর্মীদের টেনে হিচড়ে কক্ষ থেকে বের করে দেন এবং লাঞ্চিত করার চেষ্টা করেন।

ঘটনার পরে পরিস্থিতি উত্তপ্ত হয়,পরে সাংবাদিকরা থানায় অবগত করলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফেরদৌসী আলম ও প্রতিষ্টানটির অধ‍্যক্ষ আবু বক্কর সিদ্দিকীকে থানায় নিয়ে আসে।

এবিষয়ে একাধিক সংবাদকর্মী জানান, আমরা তথ্য চাইতে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাদের উপর কলমদানি ছুড়ে মারেন। একজন কর্মকর্তা হয়ে তিনি এমন কাজ কিভাবে করতে পারেন।

এঘটনায় বাদী হয়ে জলঢাকা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন স্থানীয় সাংবাদিক আব্দুল মালেক।

জানতে চাইলে জলঢাকা থানা অফিসার ইনচার্জ মোক্তারুল আলম বলেন, অবরুদ্ধ অবস্থা থেকে আমরা দুজনকে উদ্ধার করি, একটি অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে