সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ভোলাহাটে মহান স্বাধীনতা দিবস উদযাপন

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৭:০০
ভোলাহাটে মহান স্বাধীনতা দিবস উদযাপন

চাঁপাইনবাবগঞ্জ জেলা ভোলাহাট উপজেলায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় মঙ্গলবার (২৬ মার্চ) পালিত হয়েছে।

দিবসটি পালনে উপজেলা প্রশাসন, উপজেলার বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, এনজিও-ননএনজিও পৃথক পৃথকভাবে নানা কর্মসুচী গ্রহণ করে।

এলক্ষ্যে উপজেলা প্রশাসন সুর্যোদয়ের সাথে সাথে সমুন্নত স্মৃতিসৌধ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কার্যক্রমের সূচনা হয়। দিনব্যাপি নানা কর্মসুচীর মধ্যে ছিলো, ‘৭১ রণাঙ্গণের বীর শহীদদের স্মরণে স্মৃতিসৌধে পুষ্পার্পণ ও সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলণ, সকাল ৮টায় রামেশ্বর মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, আলোচনা এবং পুরস্কার বিতরণ করা হয়। বাদ জোহর সকল মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

বেলা ১২টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারদের সংবর্ধনা প্রদাণ করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী ও ভারপ্রাপ্ত উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ রাশেদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোঃ রাব্বুল হোসেন, থানার অফিসার ইনচার্জ সুমন কুমার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব নুরুল হক ও মনিরুল ইসলাম মুন্টু, বীর মুক্তিযোদ্ধা তৈয়মুর রহমান বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ অন্যরা।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগ ও তার অংগসংগঠন দিবসটি যথাযথ ভাবে পালনের লক্ষ্যে নানা কর্মসুচী পালন করে। পতাকা উত্তোলণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া-খায়ের করা হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগ ও তার অংগসংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে