সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পানছড়িতে মহান স্বাধীনতা দিবসে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৬:৫৮

সারাদেশের ন্যায় পার্বত্য জেলা খাগড়াছড়িতেও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আনুষ্ঠানিকতা।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) ভোর ৫টা ৪৯ মিনিটে খাগড়াছড়ি জেলা শহরস্থ চেঙ্গী স্কোয়ার স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনি প্রদর্শন ও জাতীয় পতাকা উত্তোলনের পরপরেই ফুল দিয়ে শ্রদ্ধা জানান, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), পৌরসভার মেয়র নির্মেলেন্দু চৌধুরী, পিটিআই এর সুপারেন্টেন্ডেন্ট রুমা দাশসহ বিভিন্ন সরকারি-বে-সরকারি, রাজনৈতিক সংগঠন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্‌যাপনের লক্ষ্যে সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠান, ভিবিন্ন রাজনৈতিক সংগঠন নানান কর্মসূচি গ্রহণ করেছে।

এবারের প্রতিপাদ্য ছিল “যাদের রক্তের বিনিময়ে আমাদের আজকের স্বাধীন বাংলাদেশ” যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র, সেই সাথে সকল মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা মা-বোনের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। কামনা করি জয় হোক যুগে-যুগে বাংলার মেহনতি মানুষের, বারবার ফিরে আসুক আমাদের মহান স্বাধীনতা দিবস।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে