রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৭:০৮
বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ও বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস-২০২৪ উদযাপন করেছে বানিয়াচং উপজেলা প্রশাসন।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬মার্চ) সূর্যোদয়ের সাথে স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়।

এরপর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আনসার ভিডিপি, সিভিল ডিফেন্স ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ উপলক্ষে সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমে শরীর চর্চা প্রদর্শনী, মাকালকান্দি স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ, ক্রীড়ানুষ্ঠান ও পুরস্কার বিতরণী শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্বে এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাহবুবুর রহমান।

পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সুদিপ কুমার দেবের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, অফিসার ইনচার্জ (ওসি) মো. দেলোয়ার হোসাইন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আব্দুল আহাদ মিয়া।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, বীর মুক্তিযোদ্ধা শেখ নমির আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ মঞ্জিল মিয়া, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ আলী, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, অ্যাডভোকেট আসাদুজ্জামান খান তুহিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হোসেন খান মামুন ও সাংবাদিক শেখ নুরুল ইসলামসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।

পরে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাগণ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের সন্তানদের হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করা হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে