রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জাজিরায় জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধকে হত্যার অভিযোগ

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিথি
  ২৭ মার্চ ২০২৪, ১৪:১১

শরীয়তপুরের জাজিরায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ধলু বেপারি (৮৫) নামক এক বৃদ্ধকে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ধলু বেপারি জাজিরার বিকে নগর ইউনিয়নের মৃধা কান্দি এলাকার বাসিন্দা।

বুধবার সকালে ধলু বেপারির পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ধলু বেপারির পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত ধলু বেপারির পরিবারের সাথে জমি সংক্রান্ত বিরোধ ছিলো স্থানীয় দুদু মিয়া বেপারী( ৫৫), বাদশা বেপারী (৩৫) ও আরিফ বেপারী (২৫)-দের পরিবারের সাথে জমি সংক্রান্ত বিরোধ ছিলো। যা নিয়ে স্থানীয়ভাবে বহু শালিসি দরবারের পাশাপাশি আদালতে মামলাও চলমান রয়েছে।

নিহত ধলু বেপারির ছেলে মিজান বেপারি (৩৫) অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত নানাভাবে হয়রানি করা হয়েছে মিজান বেপারি ও তার পরিবারকে। ধর্ষণ মামলাসহ বেশ কয়েকবার বিভিন্ন মামলায় ফাঁসানোর চেষ্টা করা হয়েছে মিজান তাকেও। সবশেষ গতকাল বিরোধপূর্ণ জমিতে চাষ দিতে গেলে তাদের বাধা দিয়ে আজ আবার দুদু মিয়া বেপারিরা হালচাষ দিতে যায়। এসময় তার বাবা বাধা দিতে গেলে তাকে হত্যা করা হয়।

জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ডা. নাজিম উদ্দীন জানান, ধলু বেপারি নামের ঐ বৃদ্ধাকে সকাল ৭:২০ এর সময় হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে আমরা পরিক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করি।

লাশের সুরতহাল প্রতিবেদনকারী জাজিরা থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন জানান, দীর্ঘদিন যাবত জমি বিরোধ নিয়ে ঝামেলা ছিলো তাদের মধ্যে। ধলু বেপারিকে হাসপাতালে নিয়ে আসার পর আমরা সুরতহাল তৈরি করি। তার শরীরে বড় ধরনের কোনো আঘাতের চিহ্ন না পেলেও চোয়ালে সামান্য কালো দাগ রয়েছে। কিন্তু রক্ত জমাট রয়েছে কিনা তা বলা যাচ্ছে না, পোস্টমর্টেমের পরেই বিস্তারিত বলা যাবে।

স্থানীয় ইউপি সদস্য জুবায়ের বেপারি জানান, দীর্ঘদিন যাবত তাদের মধ্যে জমি সংক্রান্ত ঝামেলা রয়েছে। এ নিয়ে বহুবার আমরা শালিসি করে সমাধান করে দেয়ার চেষ্টা করেছি। আজ সকালে আমি আমার জমিতে চাষাবাদ করতে গিয়ে হঠাৎ করেই শুনি ধলু বেপারিকে হত্যা করা হয়েছে। তবে আমি এ বিষয়ে কিছুই দেখিনি বা জানি না।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান আপাতত ঘটনাটিকে হত্যাকাণ্ড মনে হচ্ছে বলেই জানান। তিনি বলেন, আমরা খবর পেয়ে সাথে সাথেই ঘটনাস্থলে গিয়েছি। লাশটির সুরতহাল প্রতিবেদন করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর হাসপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এজাহার পেলে মামলা নিয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে