সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
যায়যায়দিনে সংবাদ প্রকাশের পর

কুতুবদিয়ার সেই স্বাস্থ্যকর্মীকে বদলি

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ১৬:৪৮

কুতুবদিয়ায় অদক্ষ স্বাস্থ্যকর্মীর গাফিলতি ও অবহেলা এ শিরোনামে গত ৪ মার্চযায়যায়দিনে সংবাদ প্রকাশের পর অবশেষে আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধুরী পাড়াএলাকার শামসুল আলমের বাড়ীতে ওয়ার্ড ভিত্তিক টিকা কেন্দ্রের সেই অদক্ষ স্বাস্থ্যকর্মী নুসরাত জাহান লাভলী চৌধুরীকে কৈয়ারবিল ইউনিয়নের ১নং ওয়ার্ডে বদলি করা হয়েছে।

এদিকে, কুতুবদিয়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গেলাম মোস্তফা নাদিমের স্বাক্ষরিত অফিস আদেশে স্বাস্থ্যকর্মী নুসরাত জাহান লাভলী চৌধুরীকে বদলির বিষয়টি অবগত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম আল মাহমুদ।

জানা গেছে, স্বাস্থ্যকর্মী নুসরাত জাহান লাভলী চৌধুরী নুজাইরা সিদ্দিকা নামে এক শিশুকে টিকা দেয়। সে-সময় গাফিলতি ও অবহেলায় নির্ধারিত স্থানের পরিবর্তে অন্যস্থানে টিকা দিলে ফলে, ঝুঁকিতে পড়ে শিশু নুজাইরা সিদ্দিকার জীবন। এ ঘটনায় সেই অদক্ষ স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির নির্দেশে গত (১২ মার্চ) মঙ্গলবার ভিকটিম ও উপযুক্ত প্রমাণসহ কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উপস্থিত হয় তার পরিবার। ওই তদন্তে দোষী সাব্যস্ত হয় সেই অদক্ষ স্বাস্থ্যকর্মী নুসরাত জাহান লাভলী চৌধুরী।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম আল মাহমুদ জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষ জনস্বার্থে এ স্বাস্থ্যকর্মীকে বদলি করেছেন। ওই ওয়ার্ডের দায়িত্বভার বুঝিয়ে নিতে স্বাস্থ্যকর্মী আনোয়ার হোছাইনকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে