সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সতর্কতা জারি, উচ্চ গতিতে চলবে ট্রায়াল ট্রেন

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
  ৩০ মার্চ ২০২৪, ০৯:৫৭
ছবি-সংগৃহিত

ফরিদপুরের ভাঙ্গা রেলওয়ে জংশন থেকে যশোরের রূপদিয়া স্টেশন পর্যন্ত নবনির্মিত রেললাইনে আজ শনি (৩০ মার্চ) এবং রবিবার (৩১ মার্চ) সকাল সাড়ে আটটা থেকে পরীক্ষামূলকভাবে উচ্চগতিতে ট্রায়াল ট্রেন চলাচল করবে। ভাঙ্গার বামনকান্দা রেলওয়ে জংশন থেকে ট্রায়াল ট্রেন যাত্রা শুরু করে যশোরের রূপদিয়া স্টেশন পর্যন্ত চলাচল করবে। উল্লেখ্য ফরিদপুরের ভাঙ্গা থেকে যশোরের রূপদিয়া পর্যন্ত রেলপথের দূরত্ব ৮৭ কিলোমিটার। ট্রায়াল চলাকালীন দুর্ঘটনা এড়াতে স্থানীয়দের সতর্ক থাকতে বলা হয়েছে।

সম্প্রতি পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।এতে বলা হয়, আগামী ৩০ ও ৩১ মার্চ ফরিদপুরের ভাঙ্গা রেলওয়ে স্টেশন থেকে যশোরের রূপদিয়া রেলওয়ে স্টেশন পর্যন্ত পরীক্ষামূলক ট্রেন উচ্চগতিতে চলাচল করবে। এসময় ট্রেনের গতি থাকবে ঘণ্টায় ১২০ কিলোমিটার। ট্রেন চলাচলের সময় রেললাইনের ওপর জনসাধারণের চলাচল সম্পূর্ণ নিষেধ এবং দণ্ডণীয় অপরাধ।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরীক্ষামূলক ট্রেন চলাচলের সময় কোনো ধরনের দুর্ঘটনা বা অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প সংলগ্ন এলাকাবাসী ও এলাকায় চলাচলকারী সর্বসাধারণ পরিবারের শিশু, বৃদ্ধ, মানসিক প্রতিবন্ধী (যদি থাকে) এবং গৃহপালিত প্রাণীগুলোকে নিজ নিয়ন্ত্রণে রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

ভাঙ্গা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোঃ জিল্লুর রহমান জানান, শনিবার(৩০ মার্চ) সকাল সাড়ে আটটার দিকে পাঁচটি বগি নিয়ে ট্রায়াল ট্রেনের ইঞ্জিন যশোরের রূপদিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে। এ সময় বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ, চায়না ইঞ্জিনিয়ারিং কোম্পানি(CRC), বাংলাদেশ সেনাবাহিনী সহ সংশ্লিষ্ট সকল দপ্তরের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে