বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাবুগঞ্জে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ০২ এপ্রিল ২০২৪, ১৫:২০
বাবুগঞ্জে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বরিশালের বাবুগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিসের হলরুমে আলোচনা সভা ও সার, বীজ বিতরণের উদ্বোধন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মামুনুর রহমান এর সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শাকিলা রহমান।

এসময় উপস্থিত ছিলেন মাধবপাশা ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান , বিমানবন্দর প্রেসক্লাবের সভাপতি আরিফ আহমেদ মুন্না, উপ সহকারি কৃষি কর্মকর্তা তারিকুল ইসলাম তারেক, সুরুজ সিকদার, মোঃ সুমন, রাইসুল ওমর প্রমুখ।

এ সময় উপজেলার ৬টি ইউনিয়ন চার শতাধীক প্রান্তিক কৃষকের প্রত্যেককে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তাগন কৃষকদের উদ্দেশ্যে জমি ফেলে না রেখে চাষের উপর গুরুত্ব দিয়ে বক্তব্য দেন। প্রতিটি কৃষক প্রাপ্ত বীজ ও সার প্রয়োগ করে ৫০ শতাংশ জমিতে আউশ ধান রোপণ করতে পারবেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে