বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দিন দুপুরে থানচির সোনালী ও কৃষি ব্যাংক লুট

থানচি (বান্দরবান) প্রতিনিধি
  ০৩ এপ্রিল ২০২৪, ১৯:৫৬
দিন দুপুরে থানচির সোনালী ও কৃষি ব্যাংক লুট

রুমা উপজেলা পর এবার বান্দরবানের থানচিতে দিনে দুপুরে সোনালী ও কৃষি ব্যাংক লুট হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটে। অস্ত্রধারী ৩০ জন আনসার ও সেনা বাহিনীর পোষাক ও হেলমেট পরিহিত অবস্থা তিনটি চাঁন্দের গাড়ি বি-৭০ করে একই সময় সোনালী ও কৃষি ব্যাংকের প্রবেশ করেন।

১০ মিনিটের মধ্যে অস্ত্রধারীরা সোনালী ও কৃষি ব্যাংকের ৩০ জন গ্রাহকের নিকট থেকে প্রায় ১৬ / ১৮ লাখ এবং ১৫ টি স্মাট মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা ছুটে আসার খবর পেয়ে অস্ত্রধারীরা পালিয়ে যায় তবে দুই ব্যাংকের ভল্ট খোলা সম্ভব না হওয়া এখনো অক্ষত আছে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, দুটি গাড়িতে করে মোট ২৫-৩০ জনের একটি সশস্ত্র দল এ ডাকাতিতে অংশ নেয়। থানচি থানার ওসি জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা ঘটনাস্থলে আছি।

সোনালী ব্যাংকের ক্যাশিয়ার ওমর ফারুক বলেন, ডাকতরা ব্যাংক থেকে টাকা লুট করে নিয়ে গেছে। আমাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। তবে অফিসিয়ালি ঠিক কত টাকা লুট হয়েছে তা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না।

ডাকাতির শিকার হওয়া সোনালী ব্যাংকের গ্রাহক ভুক্তভোগী আরমান বলেন, আমি ভেতরে ছিলাম, ডাকাতরা মাথায় অস্ত্র ঠেকিয়ে মোবাইল ফোনসহ আমার সঙ্গে থাকা সব টাকা নিয়ে গেছে।

থানচি উপজেলা নির্বাহী অফিসার মো: মামুন ঘটনা স্বীকার করে জানান, দু' টি ব্যাংকে গ্রাহকদের লেন দেনের সময় মোট ১৭ লক্ষ ৪৫ হাজার লুট করে নিয়েগেছে সন্ত্রাসীদল।

এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) রুমায় সোনালী ব্যাংক থেকে অস্ত্র ও টাকা লুট করে একটি সশস্ত্র সন্ত্রাসী দল।

এ ঘটনা জের ধরে থানচি বাজারে ব্যবসায়ীরা ভয়ে সকল বানিজ্যিক কেন্দ্রসহ দোকান পাঠ,হোটেল মোটেল বন্দ করে দিয়েছে।এলাকার মানুষের মধ্যে আতঙ্কর বিরাজ করেছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে