বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বান্দরবানে কম্বিং অপারেশন : আটক ৪

বান্দরবান প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ১২:৪৮
আপডেট  : ০৮ এপ্রিল ২০২৪, ১৮:৫৭
ছবি-যায়যায়দিন

বান্দরবা‌নের রুমা ও থানচিতে তিনটি ব্যাংকে ডাকাতি, পুলিশ ও আনসার বাহিনীর অস্ত্র লুট ও নিরাপত্তা বাহিনীর উপর হামলাসহ একের পর ঘটনায় সন্ত্রাস দমনে জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচিতে যৌথ বাহিনীর কম্বিং অপারেশন চলেছে। সেনাবাহিনীর নেতৃত্বে এ অপারেশনে অংশ নিচ্ছে পুলিশ, র‍্যাব, বিজিবি, এপিবিএন, আনসার ও বিমান বাহিনীর সদস্যরা। সব বাহিনীর সমন্বয়ে চলছে সন্ত্রাস দমনে কম্বিং অপারেশন।

এদিকে গতকাল রোববার রাতে থানচি কেএনএফ এর সক্রিয় সদস্য সন্দেহে ৩ জন ও ব্যাংক ডাকাতির সময় ব্যবহৃত এক গাড়ির চালকসহ ৪ জনকর আটক করেছে যৌথবাহিনী।

এদিকে আজ সোমবার সকাল থেকে রুমা, রোয়াংছড়ি ও থানচিতে পাঠানো হচ্ছে সাজোয়াযানসহ পুলিশের বিশেষ বাহিনী এপিবিএনসহ রিজার্ভ ফোর্স।

পাহাড়ে সশস্ত্র সংগঠন কেএনএফ'র সদস্যদের স্বাভাবিক জীবনে ফেরাতে শান্তি প্রতিষ্ঠা কমিটির সাথে কেএনএফ'র আলোচনার মধ্যেই কেএনএফ পর পর জেলায় হঠাৎ করে ব্যাংক ডাকাতি, আইনশৃঙ্খলা বাহিনীর অস্ত্র লুট ও নিরাপত্তা চৌকিতে হামলার ঘটনাকে ছোট করে দেখছেনা সরকার।

চলমান পরিস্থিতি মোকাবিলায় (৭এপ্রিল) রোববার রাতে আনা হয় বিশেষ সাঁজোয়া যান। যা দিয়ে তিন উপজেলায় ঝুঁকিপূর্ণ এলাাকায় টহল দিবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, গতকাল রোববার গভীর রাতে থানচিতে যৌথবাহিনী অভিযান চালিয়ে কেএনএফ'র সক্রিয় সদস্য সন্দেহে ৩ জন ও ব্যাংক ডাকাতি করতে আসার সময় যে গাড়ি সন্ত্রাসীরা ব্যবহার করেছিলো সে গাড়ির চালকসহ ৪ জনকে আটক করা হয়েছে। এসময় ব্যাংক ডাকাতির কাজে ব্যবহৃত গাড়িটিও জব্দ করা হয়েছে বলে জানান তিনি। সাথে ড্রাইভারকেও আটক করা হয়।

তিনি আরো বলেন, উদ্ভূত এ পরিস্থিতিতে চলমান অভিযানের অংশ হিসেবে ৪ টি সাঁজোয়া যান (এপিসি) আনা হয়েছে বান্দরবানে। এরমধ্যে রুমাতে ১টি, থানচিতে ১ টি ও রোয়াংছড়িতে ১ টি পাঠানো হয়েছে সকালে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে