শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আখাউড়ায় নির্বাচনের আমেজ নেই, দলের দিকে তাকিয়ে প্রার্থীরা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ১৬:৩২
আখাউড়ায় নির্বাচনের আমেজ নেই, দলের দিকে তাকিয়ে প্রার্থীরা

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের তফসিলে আগামী ২১ শে মে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সে হিসেবে নির্বাচনের আর মাত্র ৪২ দিন বাকী।

কিন্তু আখাউড়ায় এখনও নির্বাচনী হাওয়া বইতে শুরু করেনি। নির্বাচনকে ঘনিয়ে আসলেও এখনও জোরালোভাবে মাঠে নামেনি প্রার্থীরা। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে তিনজন প্রার্থী প্রচারণা চালালেও চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা অনেকটাই নিরব।

তাদের নেই কোন প্রচার প্রচারণা। নাম প্রকাশে অনিচ্ছুক নেতৃত্ব পর্যায়ের কয়েকজন বলেন, সবাই দলের সিগন্যালের অপেক্ষায় আছে। সিগন্যাল পেলেই নির্বাচনে নামবে। দল যাকে সমর্থন দিবে সেই পাশ করবে তাই বেশি প্রচাণা না করলেও চলবে।

কারণ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে যাদের প্রচারণা এবং নাম শোনা যাচ্ছে তারা সবাই আওয়ালীগের রাজনীতির সাথে জড়িত। তবে আলোচনা আছে, সম্ভাব্য প্রার্থীদের মধ্য থেকে সমঝোতার মাধ্যমে প্রতিটি পদে একজন প্রার্থী দিতে পারে আওয়ামীলীগ।

খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান পদে সম্ভাব্য যে সকল প্রার্থীদের নাম শোনা যাচ্ছে তারা হলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও মোগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মনির হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ আতাউর রহমান নাজিম, বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ মুরাদ হোসেন ভূইয়া, ধরখার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বাছির মোঃ আরিফুল হক, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ), ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাবেক সভাপতি মোঃ মহিউদ্দিন।

ভাইস চেয়ারম্যান পদে সম্ভ্যাবী প্রার্থীরা হলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ সাপলু, মনিয়ন্দ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক তিন বারের সভাপতি, ইটালী প্রবাসী মাজেদুল ইসলাম ওরফে মিন্টু মৃধা, যুবলীগ নেতা ও মানবাধিকার কর্মী মোঃ জুয়েল রানা, সাংবাদিক সজল আহাম্মদ খান ও মোঃ রুবেল খন্দকার।

এদের মধ্যে শাহাব উদ্দিন শাপলু, মিন্টু মৃধা, যুবলীগ নেতা মোঃ জুয়েল রানা নির্বাচনের ঘোষণা দিয়ে পোষ্টারিং করেছেন। এলাকায় গণসংযোগ করছেন। মোঃ রুবেল খন্দকার সম্ভাব্য প্রার্থী হিসেবে পোষ্টারিং করে করেছেন। সাংবাদিক সজল আহাম্মদ খান সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রচারণা চালাচ্ছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান পিয়ারা আক্তার পিওনা, যুবলীগ নেত্রী রোকসানা আক্তার, বীর মুক্তিযোদ্ধার সন্তান তানজিনা আক্তার, মনিয়ন্দ ইউনিয়নের সাবেক মহিলা মেম্বার মোছাঃ বিনা আক্তার।

এছাড়া বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলেয়াও নির্বাচন করার সম্ভাবনা রয়েছে।

চেয়ারম্যান প্রার্থীদের সৈয়দ মোঃ মহসীন এলাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে পোস্টারিং করেছেন। মোঃ আতাউর রহমান নাজিম পরিচিতজনের সাথে দেখা স্বাক্ষাৎ করে প্রচার করছেন। বাকীদের তেমন কোন কার্যক্রম দেখা যাচ্ছে না।

এ ব্যপারে বাছির মোঃ আরিফুল হক বলেন, চেয়ারম্যান পদে আমি একজন সম্ভাব্য প্রার্থী। আমি স্বশরীরে এবং মোবাইল ফোনে জনগণের সাথে যোগাযোগ করছি। দেখি দল কি সিদ্ধান্ত নেয়।

জানতে চাইলে আখাউড়া পৌর আওয়ামীলীগের সভাপতি এড. আব্দুল্লাহ ভূইয়া বাদল বলেন, চেয়ারম্যান পদে নির্বাচন করার লক্ষ্যে আমি গণসংযোগ চালাচ্ছি। বিভিন্ন এলাকায় গিয়ে মানুষের সাথে কুশল বিনিময় করছি।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আক্তার বলেন, ২য় ধাপে আগামী ২১ মে আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে