শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মধ্যনগরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া 

ধর্মপাশা/মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি:
  ১২ এপ্রিল ২০২৪, ১১:১২
ফাইল ছবি

সুনামগঞ্জের মধ্যনগরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনী জনসংযোগ ও ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কে কেন্দ্র করে দুই চেয়ারম্যান পদ প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের মহিষখলা বাজারে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান ও আব্দুর রাজ্জাক ভূঁইয়ার সমর্থকদের মধ্যে মুখোমুখি এ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের মহিষখলা বাজারে মোটরসাইকেল শোডাউন নিয়ে জনসংযোগ করতে আসেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রাজ্জাক ভূঁইয়া। অন্যদিকে নিজের সমর্থকদের সঙ্গে নিয়ে মহিষখলা বাজারে জনসংযোগ করছিলেন উপজেলা পরিষদ নির্বাচনে আরেক চেয়ারম্যান পদপ্রার্থী সাইদুর রহমান। হঠাৎ করেই দুই চেয়ারম্যান পদপ্রার্থী জনসংযোগ করে সামনাসামনি অবস্থান নিলে দু গ্রুপের সমর্থকদের মাঝে কথা-কাটাকাটি শুরু হয়। এরফলে দু’পক্ষের সমর্থকেরা উত্তেজিত হয়ে গেলে তাদের মধ্যে মুখোমুখি ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে ।

এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে আশপাশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ঘণ্টা খানেক বন্ধ ছিল। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে চেয়ারম্যান পদপ্রার্থী সাইদুর রহমান বলেন, আমি আমার সমর্থকদের সঙ্গে নিয়ে মহিষখলা বাজারে দোকানে দোকানে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে জনসংযোগ করছিলাম। হঠাৎ করেই আব্দুর রাজ্জাক তার মোটরসাইকেল শোডাউন নিয়ে বাজারে প্রবেশ আমার সমর্থকদের উপর হামলা করার চেষ্টা করে।

পাল্টা অভিযোগ করে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রাজ্জাক ভূঁইয়া বলেন, আমি ঈদের শুভেচ্ছা বিনিময়ের জন্য মহিষখলা বাজারে মোটরসাইকেল শোডাউন নিয়ে প্রবেশ করলেই সাইদুর রহমানের লোকেরা রাস্তা বন্ধ করে দেয়। বিষয়টি এড়িয়ে চলে আসলেও তার লোকেরা আমার সমর্থকদের গালিগালাজ করে এবং তাদের উপর হামলা চালাতে উত্তেজিত হয়ে পড়ে। পরে আমি শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার স্বার্থে আমার সমর্থকদের নিয়ে ঘটনাস্থল থেকে চলে আসি।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেন বলেন, তাৎক্ষণিক খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুগ্রুপের লোকজনের আপাতত শোডাউন বন্ধ রাখার জন্য বলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে