রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সমাজ থেকে অপসংস্কৃতি দুর করতে হবে: এমপি রশীদুজ্জামান

পাইকগাছা ( খুলনা) প্রতিনিধি
  ১৫ এপ্রিল ২০২৪, ১৯:৪০
সমাজ থেকে অপসংস্কৃতি দুর করতে হবে: এমপি রশীদুজ্জামান

খুলনা -৬ আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান বলেছেন আমরা বাঙালি জাতি হিসেবে গর্বিত। বাংলা ভাষা ও বাঙালি সংস্কৃতি আমাদের অহংকার।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি হিসেবে নিজেকে পরিচয় দিতে গর্ববোধ করতেন। তিনি বাঙালি সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তুলে ধরে আমাদের ধন্য করেছেন।

একই ভাবে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর আমাদের বাংলা সাহিত্য ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। আমরা এসব গুণী বাঙালি কৃতী সন্তানদের কাছে ঋনি। তারা আমাদের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন। এমপি রশীদুজ্জামান বলেন নববর্ষ থেকে আমাদের অসাম্প্রদায়িক চেতনা কে ধারণ করে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে এগিয়ে যেতে হবে। সমাজ থেকে অপসংস্কৃতি দুর করতে হবে।

আমাদের সন্তানদের ফেসবুক আসক্তি থেকে রক্ষা করে স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বাংলা ভাষার সঠিক ব্যবহার, এবং বাঙালি সংস্কৃতিকে হৃদয়ে ধারণ করতে হবে। তিনি রোববার সকালে বাংলা নববর্ষ -১৪৩১ উদযাপন উপলক্ষে পাইকগাছা উপজেলা প্রশাসন আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি ওবাইদুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অসীম কুমার দাশ।

উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্র নাথ সরকার, প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ দে, শহিদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহজাহান আলী শেখ, শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, সমাজ সেবা কর্মকর্তা অনাথ কুমার বিশ্বাস, ইউ আর সি ইন্সট্রাক্টর ঈমান উদ্দিন, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, কৃষ্ণ পদ মন্ডল।

উল্লেখ্য বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, বর্ষবরণ অনুষ্ঠান, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে বাঙালি সংস্কৃতির নানা উপকরণ নিয়ে মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহণ করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে