বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কুতুবদিয়ায় প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ১৮ এপ্রিল ২০২৪, ১৬:০৮
কুতুবদিয়ায় প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

"প্রাণিসম্পদ ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের উদ্যোগে সিটিজেন পার্ক প্রাঙ্গণে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮এপ্রিল) সকালে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস), মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী'র সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রফিকুল ইসলামের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , উপজেলা সহকারী কমিশনার ভূমি জর্জ মিত্র চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ তাহের, উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য শফি আলম, উত্তর ধূরুং ইউপি চেয়ারম্যান আবদুল হালিম, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. সাহাব উদ্দিন প্রমুখ।

দিন ব্যাপী এ প্রদর্শনীতে ৪০ টি স্টলে স্ব স্ব ইউনিয়ন থেকে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন- গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগী, হাঁস, কবুতর, সৌখিন পাখি প্রদর্শন করেন। পরে, সফল খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে