মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থীতা প্রত্যাহার

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ৩০ এপ্রিল ২০২৪, ১৮:২৯
ছবি-যায়যায়দিন

আগামী ২১ মে অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের পেকুয়া উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির মনোনীত প্রার্থী উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট ও ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি আহসান উল্লাহর দলীয় মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

বিএনপির দলীয় সিদ্ধান্ত মেনে মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যলায়ে উপস্থিত হয়ে তারা মনোনয়ন প্রত্যাহার করেন।

আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে উপজেলা বিএনপির সভাপতি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম বাহাদুর শাহ প্রত্যাহারকৃত দুই প্রার্থীকে নিয়ে সংবাদ সম্মেলন করে জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদের নির্দেশে দলীয় প্রার্থীতা প্রত্যাহার করা হচ্ছে। দলীয় প্রার্থী না থাকায় এই নির্বাচন বয়কট করা হচ্ছে।

সাবেক উপজেলা চেয়ারম্যান উপজেলা বিএনপির সদস্য ও জেলা যুবদলের সহসভাপতি শাফায়েত আজিজ রাজু দলীয় সিদ্ধান্তে অমান্য করে নির্বাচনে মাঠে থাকার প্রশ্নে এম বাহাদুর শাহ জানান, এই সরকার আমলে সব ধরণের নির্বাচন বয়কট করছে বিএনপি৷ কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য করলে তার ব্যাপারে কেন্দ্র থেকে সিদ্ধান্ত জানাবে। এখন থেকে বিএনপির কোন প্রার্থী উপজেলা নির্বাচনে থাকবেনা।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহারকৃত উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট বলেন, নির্বাচনে মাঠে থাকার সময় উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠনের সকল নেতাকর্মী ও সর্বসাধারণের সহযোগিতা পেয়েছি। আপনাদের যেই শ্রম ও কষ্ট আমাদের জন্য করেছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি সামনে ভাল কিছু অপেক্ষা করছে।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে বিএনপির এক চেয়ারম্যান প্রার্থী ও এক ভাইস-চেয়ারম্যান প্রার্থী ছাড়াও মহি উদ্দিন বাবর মুকুল তার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে