রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

উপজেলা নির্বাচন-সোনাগাজী : চেয়ারম্যান পদে লিপটন-পারভিনের পাল্লা সমান সমান

সোনাগাজী, ফেনী প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১৯:৩৩
উপজেলা নির্বাচন-সোনাগাজী : চেয়ারম্যান পদে লিপটন-পারভিনের পাল্লা সমান সমান

তৃতীয় ধাপে সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন ২৯ মে অনুষ্ঠিত হবে। এবার চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন ও ফেনী-৩ আসনের সাবেক সাংসদ হাজী রহিম উল্যাহর সহধর্মিনী পারভিন আক্তার সহ ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। অপর প্রার্থীরা হলেন, পৌর আ’লীগের সাবেক সাধারন সম্পাদক নুর আলম মিস্টার, জাতীয় পার্টি মনোনিত প্রার্থী মজিবুল হক মানিক ও স্বতন্ত্র প্রার্থী মহি উদ্দিন। এবার চেয়ারম্যান পদে লিপটন ও পারভিন মধ্যে লড়াইয়ের সম্ভাবনা দেখছেন সোনাগাজীর ভোটাররা।

মাঠে লিপটনের জনপ্রিয়তা ব্যাপক হলেও অপর দিকে তৃনমূল থেকে উঠে আসা দল পাগল সাবেক সাংসদ হাজী রহিম উল্লার জনপ্রিয়তা আকাশচুম্বী। তাই ভোটারদের ধারনা লড়াইয়ের পাল্লা সমানে সমান হবে।

জানাগেছে, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন চেয়ারম্যান পদে পাঁচ বছর দায়িত্ব পালনকালে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। এবার জেলা আওয়ামীলীগের সমর্থন পেয়ে তিনি বেশ ফুরফুরে আছেন। তিনি বলেন, জনগনের সাথে আমার সম্পৃক্ততার কারনেই উপজেলার সর্বস্তরের ভোটারগণ আমাকে সমর্থণ দিবেন।সাবেক সাংসদ হাজী রহিম উল্যাহ সোনাগাজী অঞ্চলে বেশ জনপ্রিয়। স্বামীর জনপ্রিয়তা কাজে লাগিয়ে এবার চেয়ারম্যান পদে চমক দেখাতে পারেন পারভিন আক্তার। তিনি জেদ্দা মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সমাজসেবক।ফেনী-৩ (সোনাগাজী-দাগনভুঞা) আসনের সাবেক সাংসদ হাজী রহিম উল্যাহর বলেন,বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা উপজেলা নির্বাচন অংশগ্রহণমুলক হওয়ার জন্য উন্মুক্ত ঘোষনা করেছেন। জনগনের দাবির প্রেক্ষিতে আমার স্ত্রী প্রার্থী হয়েছেন।

এছাড়াও জাতীয় পার্টি মনোনিত সাবেক সাঃ সম্পাদক মজিবুল হক মানিক বলেন,আমি জাতীয় পার্টি সাথে দীর্ঘদিন থেকে জড়িত, বর্তমানে অনেক অতিথি পাখির আগমন ঘটেছে সাংসদও হয়েছে, তবে দলের নেতাকর্মীদের কোন খবর নেন না।আমি যদি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হতে পারি বেতন ভাতা কোন কিছুই নেব না কোন বরাদ্দে অনিয়ম হতে দেব না।

অপরদিকে, সোনাগাজীতে চরম দুঃসময়ে দলের হাল ধরেছিলেন পৌর আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক নুর আলম মিস্টার। তিনি এবার উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। দলের তৃনমুল নেতাকর্মীদের মাঝে সামান্য জনপ্রিয়তা রয়েছে তাঁর। তিনি বলেন, দীর্ঘ ৪০ বছরের রাজনীতিতে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলাম। দলকে দেয়ার চেষ্টায় ছিলাম। কখনো চাওয়া পাওয়ার হিসেব করিনি। কর্মীদের চাওয়ার প্রেক্ষিতে প্রার্থী হয়েছি, তারাই আমার জন্য মাঠে লড়বেন।

আর স্বতন্ত্র প্রার্থী মহি উদ্দিন জয়ের ব্যপারে আশাবাদি। যদিও সামাজিক কর্মকাণ্ডে তার কোন অবদান নেই,কেউ কেউ ধারনা করছে তিনি ডামি প্রার্থীও হতে পারেম।

ভাইস চেয়ানম্যান পদে উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি সাখাওয়াতুল হক বিটু ও ত্রাণ সম্পাদক বেলাল হোসেনের মধ্যে দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। তবে প্রতিদ্বন্দ্বী না থাকায় এবার বিনাপ্রতিদ্বন্ধিতায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ি হচ্ছেন মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোদেজা খানম শাহিন।সোনাগাজী উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রফেসর মফিজুর রহমান বলেন, আওয়ামীলীগ উপজেলা নির্বাচনকে উন্মুক্ত ঘোষনা দিয়েছে। ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিলে যোগ্যব্যক্তিরা জনপ্রতিনিধি নির্বাচিত হবেন। তাই ভোটাররা সুষ্ঠু নির্বাচন চায়।উল্লেখ্য, আগামি ১৩ মে প্রতিক বরাদ্দ ও ২৯ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে