বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

শিক্ষা সংক্ষেপ

শিক্ষা জগৎ ডেস্ক য়
  ২৫ মার্চ ২০২০, ০০:০০
শিক্ষা সংক্ষেপ

অনলাইনে শিক্ষাকার্যক্রমে ইউজিসির নোটিশ

বর্তমান করোনা পরিস্থিতিতে প্রয়োজনীয় জনসচেতনতামূলক কার্যক্রম এবং অনলাইনে শিক্ষা-কার্যক্রম পরিচালনাসংক্রান্ত করতে দেশের সব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এই নোটিশ ২৩ মার্চ দেশের সব বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিস্নউএইচও) নভেল করোনাভাইরাসের ভয়াবহতায় একে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য মতে, দেশে এখন মোট ৩৯ জন এ ভাইরাসে আক্রান্ত। ইতোমধ্যে চারজনের মৃতু্যও হয়েছে। দেশে করোনাভাইরাস সংক্রমণের হার উদ্বেগজনক। এর বিস্তার এখনই রোধ করা না গেলে এটি মারাত্মক আকার ধারণ করতে পারে।

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় ভয় নয়- সচেতনতাই একমাত্র প্রতিকার। এ প্রসঙ্গে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে বয়স্কদের অন্যদের থেকে আলাদা করে রাখা। পরিবারের বয়স্কদের দয়া করে অন্যদের সংস্পর্শে আনবেন না! পাশাপাশি ডবিস্নউএইচও ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি

মেনে চলতে হবে।

গবির সব কার্যক্রম

বন্ধ ঘোষণা

শিক্ষা জগৎ ডেস্ক য়

করোনাভাইরাসের প্রভাবে সারা দেশে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে রক্ষায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। ২২ মার্চ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির কারণে সরকারি নির্দেশনা অনুসরণ করে কর্তৃপক্ষের নির্দেশে আগামী ৩১ মার্চ ২০২০ পর্যন্ত গণ বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের জরুরি বিভাগ অর্থাৎ ডেইরি ফার্ম, বিদু্যৎ ও নিরাপত্তা বিভাগ যথানিয়মে খোলা থাকবে। এর আগে, ১৭ মার্চ একই কারণে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধের ঘোষণা দেয়া হয়। কিন্তু সরকারি কোনো নির্দেশনা না পাওয়ায় শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তাদের ছুটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে প্রশাসনের পক্ষ থেকে তখন জানানো হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94016 and publish = 1 order by id desc limit 3' at line 1