logo
সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৬

  বিনোদন ডেস্ক   ২৯ মে ২০২০, ০০:০০  

প্রথমবার বিদ্যা বালান

প্রথমবার বিদ্যা বালান
বিদ্যা বালান
অভিনয় জীবনে এবারই প্রথম স্বল্পদৈর্ঘ্য ছবিতে অভিনয় করলেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। এর মাধ্যমে প্রযোজনায় নাম লিখিয়েছেন তিনি। ছবিটির নাম 'নাটখট'।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটির প্রথম পোস্টার প্রকাশ করেন বিদ্যা। এতে শাড়ি পরা গ্রামীণ নারীর সাজে তাকে খুব চিন্তিত দেখাচ্ছে। তিনি সন্তানের চুল মালিশ করে দিচ্ছেন। টুইটারে গত ২৬ মে রাত ৯টার পর ৪১ বছর বয়সি এই তারকা লিখেছেন, 'একটি কাহিনি শুনবেন? অভিনয়শিল্পী ও প্রযোজক হিসেবে আমার প্রথম স্বল্পদৈর্ঘ্য ছবির ফার্স্ট লুক উপস্থাপন করলাম।'

বিদ্যার পোস্টে মন্তব্যের ঘরে অভিনেত্রী দিয়া মির্জা, অদিতি রাও হায়দারি, মানবি গাগরু, কীর্তি সুরেশ ও প্রযোজক একতা কাপুর অভিনন্দন বার্তা জানিয়েছেন।

'নাটখট'-এর গল্প একজন মাকে ঘিরে। তিনি ঠিক করেন, ছেলেকে অল্প বয়স থেকেই লিঙ্গ সমতার ধারণা দেবেন ও নারীদের প্রতি শ্রদ্ধা করতে শেখাবেন। গল্প শুনিয়ে ক্ষমতার সমীকরণ, লিঙ্গ সমতা, সম্মানসহ আরও অনেক কিছু সম্পর্কে সাত বছরের ছেলের দৃষ্টিভঙ্গি বদলানোর চেষ্টা করেন মা।

ভারতের একটি ট্যাবলয়েডকে বিদ্যা বলছিলেন, 'লকডাউনে নারী নির্যাতনের ঘটনা আমাদের জেগে ওঠার বার্তা দিয়েছে। এর মাধ্যমে বোঝা যায় আমরা নারীরা পুরুষশাসিত সমাজে পণ্যের মতো। তাই 'নাটখট'-এ দেখাব, ঘর থেকেই পরিবর্তনটা শুরু করতে হবে।'

গত বছরই ছবিটির শুটিং হয়েছে। বিদ্যার সঙ্গে এটি সহ-প্রযোজনা করেছেন রনি স্ক্রুভালা। পরিচালনায় শান বিয়াস। আগামী ২ জুন 'উই আর ওয়ান: অ্যা গেস্নাবাল ফিল্ম ফেস্টিভ্যাল'-এ ছবিটি মুক্তি পাবে। ১০ দিনের এই অনলাইন উৎসব দেখা যাবে ইউটিউবে। এটি তত্ত্বাবধান করছে বিশ্বের ২১টি চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ। ভারত থেকে আছে মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসব থেকে প্রাপ্ত অর্থ কোভিড-১৯ ত্রাণ তহবিলে দান করা হবে।

বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের স্বামী সিদ্ধার্থ রয় কাপুর নামজাদা প্রযোজক। তবে স্বামীর মতো প্রযোজনায় আসার পরিকল্পনা ছিল না তার। 'নাটখট'-এর গল্পকার অন্নুকম্পা হার্শ ও শান বিয়াস শক্তিশালী গল্প শুনিয়ে তাকে উদ্বুদ্ধ করেছেন। গত বছরের জুলাইয়ে ইনস্টাগ্রামে এসব কথা জানিয়েছেন তিনি।

এদিকে করোনাভাইরাস মহামারিতে অনলাইনে ছড়িয়ে পড়া বিভিন্ন গুজব সম্পর্কে মানুষকে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন বিদ্যা। তার চোখে গুজব একটি ভয়াবহ ভাইরাস। কয়েকটি আগে ইনস্টাগ্রামে বিদ্যার শেয়ার করা একটি ভিডিওতে তার সঙ্গে 'তুমহারি সুলু'র অভিনেতা মানব কৌলকে দেখা গেছে।

গণিতবিদ শকুন্তলা দেবীর বায়োপিকে নামভূমিকায় দেখা যাবে বিদ্যাকে। জটিল অংকের দ্রম্নত সমাধানের আকর্ষণীয় ক্ষমতা থাকায় তাকে বলা হতো 'মানব কম্পিউটার'। ৫ বছর বয়সে তার প্রতিভা আবিষ্কার হয়, যখন ১৮ বছরের শিক্ষার্থীর একটি অংকের সমাধান তৈরি করে দেন তিনি। তার স্বামীর চরিত্রে আছেন যিশু সেনগুপ্ত। এতে আরও আছেন সানিয়া মালহোত্রা, অমিত সাধ। অনু মেনন পরিচালিত ছবিটি মুক্তি পাবে অ্যামাজন প্রাইম ভিডিওতে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে