শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
জাতীয় চলচ্চিত্র পুরস্কার

এবার বাড়ছে সোনার ক্যারেট

বিনোদন রিপোটর্
  ০৩ জুলাই ২০১৮, ০০:০০
আপডেট  : ০৩ জুলাই ২০১৮, ১৯:৩৯

আগামী ৮ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তজাির্তক সম্মেলনকেন্দ্রে বসছে দেশের চলচ্চিত্রের সবোর্চ্চ সম্মাননা অনুষ্ঠান ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭’-এর আয়োজন।

আর এবার সম্মাননার জন্য তৈরি মেডেলের সোনার ক্যারেট বাড়ছে। নিয়মিতই ১৮ দেয়া হলেও এবার এটা হচ্ছে ১৯ ক্যারেট! বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের উপসচিব ও চলচ্চিত্র বিভাগের অ্যাডমিন মোহাম্মদ আজহারুল হক।

তিনি বলেন, ‘এবার ১৯ ক্যারেটের সোনার মেডেল তৈরি করা হয়েছে। সাধারণত ১৮ ক্যারেট দেয়া। মেডেলের গুণগত মান জানতে এবার আণবিক কেন্দ্র থেকে এগুলো পরীক্ষা করিয়ে আনিয়েছি।

এদিকে জাতীয় চলচ্চিত্রের সোনার মেডেল ও পিতলের ট্রফিতে মরিচা পড়া নিয়ে বেশ সমালোচনা চলছে। গীতিকবি রফিউজ্জামানের জাতীয় চলচ্চিত্র ট্রফি।

বিষয়টির প্রসঙ্গে এই কমর্কতার্ আরও বলেন, ?‘গত কয়েকদিন ধরেই বিষয়টির সমালোচনা হচ্ছে। আমরাও এটি নিয়ে কাজ করছি। এটা একটা জাতীয় সম্মানের বিষয়। কোনোভাবেই মেডেল বা ট্রফি এমন কিছু হওয়া উচিত নয়। বিষয়টি সচিব মহোদয় অবগত হয়েছেন। আমরা আজ একটি মিটিং করব। আর এ কারণে আসন্ন পুরস্কার বিতরণী নিয়ে আমরা আরও সতকর্তার সঙ্গে কাজ করছি।’

গত ৩০ জুন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সোনার মেডেলে মরিচা!’ শিরোনামের সংবাদ প্রকাশ করে।

যেখানে দেশের বষীর্য়ান সিনেমাটোগ্রাফার মাহফুজুর রহমান খান, পরিচালক শেখ নিয়ামত আলী ও গীতিকবি রফিকউজ্জমানের সোনার পদকে মরিচা পড়ার বিষয়টি তুলে ধরা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে