logo
সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

১১ মিনিট দৈর্ঘ্য কমল 'পানিপথ'-এর

১১ মিনিট দৈর্ঘ্য কমল 'পানিপথ'-এর
'পানিপথ' ছবির একটি দৃশ্য
বিনোদন ডেস্ক

ঐতিহাসিক প্রেক্ষাপটের উপর বলিউডে এর আগেও ছবি হয়েছে। কিছু কিছু গল্প দর্শকও বড় পর্দায় দেখতে পছন্দ করেন। সেই ছবিগুলো কিন্তু বক্স অফিসেও দারুণ প্রভাব ফেলতে পারে। আবার ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি হওয়া ছবিগুলো কিন্তু মাঝে-মধ্যেই বিতর্কেরও সৃষ্টি করে। ২০১৮ সালেই সঞ্জয়লীলা বানসালির 'পদ্মাবত' ছবিটি নিয়ে দেশ জুড়ে বিতর্কের ঝড় উঠেছিল।

এবার আরও একটি ছবি নিয়ে বিতর্ক শুরু হয়েছে, তার নাম 'পানিপথ'। গত সপ্তাহে ছবিটি মুক্তি পেয়েছে। তার আগে থেকেই এই ছবি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এই ছবিতে মহারাজা সুরজমলের চরিত্র রয়েছে। ছবিতে দেখানো হয়েছে, আফগানদের বিরুদ্ধে মারাঠাদের পক্ষ নেওয়ার জন্য তিনি আগ্রা দুর্গ দাবি করেছিলেন মারাঠাদের কাছ থেকে। আর এই তথ্যকেই ভুল বলছেন রাজস্থানের মানুষজন। সেই জায়গা থেকেই রাজস্থানে বিক্ষোভ শুরু হয়েছে। ছবির পোস্টার পোড়ানো থেকে শুরু করে প্রেক্ষাগৃহের সম্পত্তি নষ্ট করার মতো কাজ হয়েছে। এই ঘটনার জেরে ইতিমধ্যে রাজস্থানের বেশকিছু প্রেক্ষাগৃহ এই ছবির প্রদর্শন বন্ধ করে দিয়েছে।

এর পরে ছবির নির্মাতাদের কাছে আর কোনও উপায় ছিল না। ছবির নির্মাতারা ওই বিতর্কিত অংশ বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তারা সেন্সর বোর্ডকে ছবির আরও একটি ভার্সনের জন্য আবেদন করেছে। ছবির এই ভার্সনটি ১৬২ মিনিটের। আসল ছবি থেকে ১১ মিনিট কম। সেন্সর বোর্ড এই আর্জি পাস করে দেওয়ার পরে, দেশের প্রথম সারির মাল্টিপেস্নক্স চেইনগুলো সেন্সর বোর্ডের তরফে ছবির নতুন ভার্সন দেখানোর নির্দেশিকা পেয়েছে। গতকাল শুক্রবার থেকে ছবির নতুন ভার্সন প্রদর্শিত হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে